আমলার সেঞ্চুরিতে পাকিস্তানকে ২৬৭ রানের লক্ষ্য দিল প্রোটিয়ারা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:১০ পিএম, ১৯ জানুয়ারি ২০১৯

পাকিস্তানি বোলাররা খেটে মরলেন। উইকেট তেমন পড়লো না। তবে উইকেট হাতে রেখে আবার রানও খুব বেশি হয়েছে বলা যাবে না। পোর্ট এলিজাবেথে সিরিজের প্রথম ওয়ানডেতে হাশিম আমলার হার না মানা সেঞ্চুরি আর অভিষিক্ত ফন ডার ডাসেনের ৯৩ রানের ইনিংসে ভর করে ২ উইকেটে ২৬৬ রান তুলেছে দক্ষিণ আফ্রিকা। অর্থাৎ জিততে হলে পাকিস্তানকে করতে হবে ২৬৭ রান।

টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফ্রিকা। দুই ওপেনার হাশিম আমলা আর রিজা হেনড্রিকস মিলে গড়েন ৮২ রানের জুটি। ৪৫ রান করে শাদাব খানের শিকার হন হেনড্রিকস।

এরপর দ্বিতীয় উইকেটে পাকিস্তানি বোলারদের রীতিমত হতাশায় ডুবিয়েছেন আমলা আর ফন ডার ডাসেন। এই উইকেটে তারা যোগ করেন ১৫৫ রান।

ক্যারিয়ারের প্রথম ওয়ানডেতেই সেঞ্চুরির খুব কাছে চলে গিয়েছিলেন ডার ডাসেন। কিন্তু তাকে ফিরতে হয় ৭ রানের আক্ষেপ নিয়ে। ১০১ বলে ৬ বাউন্ডারি আর ৩ ছক্কায় ৯৩ রানে থাকা এই ব্যাটসম্যানকে শোয়েব মালিকের ক্যাচ বানান হাসান আলি।

তবে আমলা ঠিকই সেঞ্চুরি তুলে একদম শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন। ১২০ বল মোকাবেলায় ৭ চার আর ১ ছক্কায় হার না মানা ১০৮ রান করেন তিনি। তার সঙ্গে শেষদিকে ১২ বলে ১৬ করেন ডেভিড মিলার।

এমএমআর/জেআইএম

আপনার মতামত লিখুন :