বিরোধীদের পাত্তা না দিয়ে উইন্ডিজের দায়িত্ব নিলেন পাইবাস

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:৫৫ পিএম, ২১ জানুয়ারি ২০১৯

উইন্ডিজ ক্রিকেট দলের অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব নেয়ার আগেই সমালোচনার তীরে বিদ্ধ হয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক কোচ রিচার্ড পাইবাস। উইন্ডিজের সাবেক অধিনায়ক ড্যারেন স্যামিসহ অনেকেই প্রশ্ন তুলেছিলেন পাইবাসের নিয়োগ প্রক্রিয়ার ব্যাপারে।

২০১৩ থেকে ২০১৬ সাল পর্যন্ত উইন্ডিজ ক্রিকেটের পরিচালক পদে থাকা পাইবাসকে এবার কোচের দায়িত্বে বসাতে গিয়ে বিপাকের মুখেই পড়েছিল ক্রিকেট উইন্ডিজ। তবে উইন্ডিজ ক্রিকেট দলের দায়িত্ব নেয়ার আগে সেসবকে পাত্তা না দিয়ে নিজের মতো কাজ শুরু করছেন পাইবাস।

নিন্দুকদের সমালোচনাকে স্বাভাবিক ঘটনা হিসেবে বিবেচনা করে পাইবাস বলেন, ‘সমালোচনা আসলে নিত্যদিনের স্বাভাবিক ঘটনাই। খেলাধুলায় এসব হবেই। আমার শুধু নিজের কাজে মন দিতে হবে। আমার দলও ইতিবাচক রয়েছ এবং মাঠে নামতে উন্মুখ হয়ে আছে। আপনারা (সংবাদমাধ্যম) প্রতিবেদন করবেন, হয়তো নানান দিক উন্মোচন করবেন- তবে আমি আমার নিজের কাজটাই করতে চাই।’

উইন্ডিজের দায়িত্ব নেয়া পাইবাসের প্রথম অ্যাসাইনমেন্ট ঘরের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ। আগামী ২৩ জানুয়ারি ব্রিজটাউনে শুরু হবে তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। এরপর পাঁচটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি খেলবে দুই দল।

সব বাদ দিয়ে এখন শুধুমাত্র ইংল্যান্ডের বিপক্ষে এ সিরিজের কথাই ভাবছেন তিনি। পাইবাস বলেন, ‘ছেলেরা অন্য কিছু নিয়ে ভাবছে না। আসন্ন সিরিজের দিকেই তাকিয়ে রয়েছে। আমিও সিরিজ শুরুর অপেক্ষা করছি। এটা হয়তো অনেক নাটুকে শোনাবে, তবে আমি এবং আমরা ম্যাচের প্রথম দিন থেকেই মনোযোগী থাকার জন্য প্রস্তুতি নিচ্ছি।’

এসএএস/এমএস

আপনার মতামত লিখুন :