সেরেনাকে কোয়ার্টার থেকেই বিদায় করে দিলেন প্লিসকোভা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:০৩ পিএম, ২৩ জানুয়ারি ২০১৯

২৩ বারের গ্র্যান্ড স্লামজয়ী সেরেনা উইলিয়ামসকে অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় করে দিলেন চেক লললা ক্যারোলিনা প্লিসকোভা। মার্কিন কৃষ্ণকলিকে তিনি হারিয়েছেন ৬-৪, ৪-৬, ৭-৫ গেমে।

সেরেনার বিপক্ষে ম্যাচ, চাপে থাকার কথা তো প্রতিপক্ষেরই। কিন্তু প্লিসকোভা এদিন ম্যাচের শুরু থেকেই দাপট দেখিয়েছেন। প্রথম সেটটি ৬-৪ গেমে জিতে নেন তিনি।

তবে সেরেনাও তো ছাড়বার পাত্র নন। দ্বিতীয় সেটে দারুণভাবে লড়াইয়ে ফেরেন নারী টেনিসের সর্বকালের সেরা এই তারকা। ৪-৬ গেমে এই সেটটি জিতে নেন তিনি।

PLISCIVA

তৃতীয় সেটে এসে তো মনে হচ্ছিল ফেবারিট হিসেবে সেরেনাই জিতে যাবেন। একটা সময় তিনি এগিয়ে গিয়েছিলেন ৫-১ ব্যবধানে। সেখান থেকে অবিশ্বাস্যভাবে ঘুরে দাঁড়ান প্লিসকোভা।

যদিও প্লিসকোভার এই ঘুরে দাঁড়ানোয় সেরেনার চোটের কতটা অবদান ছিল, সেই প্রশ্ন থাকতেই পার। এগিয়ে থাকার পর একটি গেম হারিয়ে পায়ে হাত দিয়ে বসে পড়তে দেখা যায় সেরেনাকে। চোটের কারণে অতিরিক্ত সময়ও নিয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত ৭-৫ গেমে শেষ সেটটা জিতে নেন ষষ্ঠ বাছাই প্লিসকোভা।

সেমিফাইনালে প্লিসকোভার প্রতিপক্ষ নাওমি ওসাকার। এলিনা ভিতোলিনাকে ৬-৪, ৬-১ সেটে উড়িয়ে দিয়েই শেষ চারে নাম লিখিয়েছেন তিনি।

এমএমআর/পিআর

আপনার মতামত লিখুন :