টেস্ট দলেও ফিরলেন তাসকিন

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৭:১৯ পিএম, ২৩ জানুয়ারি ২০১৯

নিউজিল্যান্ডের বিপক্ষে শুধু ওয়ানডে দল নয়, একই সঙ্গে ঘোষণা করা হয়েছে টেস্ট দলও। ওয়ানডের মত ১৫ সদস্যের এই দলেও ফেরানো হয়েছে পেসার তাসকিন আহমেদকে। দল থেকে বাদ পড়েছেন টেস্ট স্পেশালিস্ট হিসেবে পরিচিতি পাওয়া ওপেনার ইমরুল কায়েস। পেসার রুবেলের জায়গা হয়নি এই দলে।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষ হওয়ার পর ২৮ ফেব্রুয়ারি থেকে হ্যামিল্টনের সেডন পার্কে শুরু হবে তিন ম্যাচের টেস্ট সিরিজ। এই সিরিজের জন্য দলে ফিরেছেন তামিম ইকবালও। ইনজুরির কারণে গত বছর শেষ দিকে ঘরের মাঠে জিম্বাবুয়ে এবং ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুটি টেস্ট সিরিজ খেলতে পারেননি তিনি। যদিও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলেছিলেন তামিম।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে অভিষেক হওয়া ওপেনার সাদমান ইসলামকে খেলানো হয়নি দ্বিতীয় টেস্টে। নিউজিল্যান্ডের বিপক্ষে ওপেনার হিসেবে দলে ঠাঁই মিলেছে তার। যদিও লিটন দাস রয়েছেন দলে। একাদশে দু’জনই থাকলে তামিমের সঙ্গে ওপেন করবেন সাদমান আর লিটন খেলবেন ৬ কিংবা ৭ নম্বরে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে অভিষেক হওয়া তরুণ অফ স্পিনার নাঈম হাসানকেও নেয়া হয়েছে টেস্ট দলে। ওয়ানডে দলেও এই প্রথম জায়গা পেয়েছেন তিনি। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে ১ ম্যাচ খেলেছিলেন পেসার সৈয়দ খালেদ আহমেদ।

নিউজিল্যান্ডের পেস কন্ডিশনে কাজে লাগতে পারে, তাই দলে নেয়া হয়েছে খালেদ আহমেদ এবং আবু জায়েদ রাহীকেও। মোস্তাফিজুর রহমান এবং তাসকিন আহমেদের সঙ্গে পেস অ্যাটাকে যুক্ত হলেন এই দু’জনও। যথারীতি টেস্ট স্পেশালিস্ট স্পিনার তাইজুল তো থাকবেনই স্কোয়াডে।

ফেব্রুয়ারির ১৩ তারিখ নেপিয়ারে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে শুরু হবে বাংলাদেশের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ১৬ ফেব্রুয়ারি ক্রাইস্টচার্চে অনুষ্ঠিত হবে দ্বিতীয় ম্যাচ এবং ২০ ফেব্রুয়ারি ডুনেডিনে অনুষ্ঠিত হবে তৃতীয় ম্যাচ।

ওয়ানডে সিরিজের পর ২৮ ফেব্রুয়ারি হ্যামিল্টনে শুরু হবে তিন ম্যাচের টেস্ট সিরিজ। ৮ মার্চ ওয়েলিংটনে শুরু হবে দ্বিতীয় টেস্ট এবং ১৬ মার্চ শুরু হবে সিরিজের তৃতীয় টেস্ট।

নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের টেস্ট দল
সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহীম, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহী, সৈয়দ খালেদ আহমেদ এবং নাঈম হাসান।

আইএইচএস/জেআইএম

আপনার মতামত লিখুন :