ইংল্যান্ডকে ৭৭ রানে অলআউট করে লজ্জা দিল উইন্ডিজ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:০১ এএম, ২৫ জানুয়ারি ২০১৯

নিজ ডেরায় আহত বাঘেরাও যেকোনো কিছুর জন্য ভয়ের কারণ সেটাই প্রমাণ করলো ওয়েস্ট ইন্ডিজ। টেস্ট ক্রিকেটে বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশ হওয়ার পর ঘরের মাঠে যেন অন্য উইন্ডিজকে দেখলো সবাই। ক্রিকেটের তিন মোড়লের এক মোড়ল ইংল্যান্ডকে ৭৭ রানে অলআউট করে রীতিমতো তাদের লজ্জা দল হোল্ডারের দল।

কেমার রোচের এক বিধ্বংসী স্পেলে রীতিমতো দুমড়ে মুচড়ে পড়ে ইংলিশ ব্যাটিং লাইন-আপ। ২৭ বলের এক স্পেলে ইংলিশ ৫ ব্যাটসম্যানকে প্যাভিলিয়নে ফেরান রোচ। যার প্রথমটা শুরু করেন জো বার্নসকে দিয়ে। বা হাতি এই ব্যাটসম্যানকে বোল্ড করেন রোচ।

তারপর একে একে জনি বেয়ারস্টো, বেন স্টোকস, মঈন আলী এবং জশ বাটলারকে আউট করে ২৭ বলের ব্যবধানে ৫ উইকেট তুলে নেন রোচ। এক ২০তম ওভারে হ্যাটট্রিকেরও সুযোগ সৃষ্টি করেছিলেন কিন্তু ভাগ্য সহায় হয়নি তারা।

কেমার রোচকে যোগ্য উত্তরসুরির মতো বোলিংয়ে অন্য প্রান্ত থেকে সাপোর্ট দিয়ে গেছেন অধিনায়ক হোল্ডার ও ২২ বছর বয়সী পেসার আলজারি জোসেফ। তারা দুজনেই নেন দুটি করে উইকেট। অন্য উইকেটটি নেন গ্যাব্রিয়েল।

২১২ রানে এগিয়ে থেজে ইংল্যান্ডকে ফলোয়ন না করিয়েই দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে ওয়েস্ট ইন্ডিজ। শেষ খবর পাওয়া পর্যন্ত তাদের সংগ্রহ ৫ উইকেট হারিয়ে ৮৮ রান।

আরআর/বিএ