কোহলিদের কাছে এবারও বড় ব্যবধানে হার নিউজিল্যান্ডের

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৪:১২ পিএম, ২৬ জানুয়ারি ২০১৯

নিউজিল্যান্ডের মাটিতেও দাপট অব্যাহত রেখেছে বিরাট কোহলির ভারত। প্রথম ম্যাচে কিউইদের ৮ উইকেটের বড় ব্যবধানে হারানোর পর এবার দ্বিতীয় ম্যাচের ৯০ রানের বড় ব্যবধানে হারিয়েছে কোহলি অ্যান্ড কোং। ভারতের করা ৩২৪ রানের জবাব দিতে নেমে ৪০.২ ওভারে ২৩৪ রানে অলআউট হয়ে গেছে নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরা।

অস্ট্রেলিয়া জয় করে আসার পর এবার নিউজিল্যান্ডও জয় করতে চলেছে ভারতীয় ক্রিকেটাররা। নিউজিল্যান্ডের মাটিতে যখন অন্য দলের ক্রিকেটাররা গিয়ে হাবুডুবু খেতে থাকে, সেখানে এবার ভারত রীতিমত আধিপত্য বিস্তার করেই খেলে যাচ্ছে। প্রথম ম্যাচ ছিল লো স্কোরিং। সেখানেও দাপট দেখিয়েছে রোহিত শর্মা, শিখর ধাওয়ানরা। এবার হাই স্কোরিং ম্যাচেও দাপট তাদের।

৩২৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি নিউজিল্যান্ডের। ১৬ বলে ১৫ রান করে আউট হয়ে যান ওপেনার মার্টিন গাপটিল। ৪১ বলে ৩১ রান করেন কলিন মুনরো। পরের ব্যাটসম্যানরাও খুব একটা ভালো করতে পারছিলেন না। নিয়মিত বিরতিতেই যাচ্ছিল উইকেট।

২০ রান করে আউট হয়ে যান অধিনায়ক কেন উইলিয়ামসন। ২২ রান করে বিদায় নেন রস টেলর। টম ল্যাথাম করেন ৩৪ এবং হেনরি নিকোলস করেন ২৮ রান। কলিন ডি গ্র্যান্ডহোম ফিরে যান মাত্র ৩ রান করে। ডগ ব্রেসওয়েলই একমাত্র ভারতীয় বোলারদের প্রতিরোধ গড়ে দাঁড়াতে পারেন। ৪৬ বলে ৫৭ রান করে আউট হন ব্রেসওয়েল। ইস শোধি শূন্য এবং লকি ফার্গুসন আউট হন ১২ রান করে। ট্রেন্ট বোল্ট অপরাজিত থেকে যান ১০ রানে।

ভারতীয় বোলারদের মধ্যে ঘূর্ণি ঝড় তোলেন কুলদীপ যাদব। ১০ ওভারে ৪৫ রান দিয়ে একাই ৪ উইকেট নেন তিনি। ২টি করে উইকেট নেন ভুবনেশ্বর কুমার এবং ইয়ুজবেন্দ্র চাহাল। মোহাম্মদ শামি এবং কেদার যাদব নেন ১টি করে উইকেট।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে ৩২৪ রান সংগ্রহ করে ভারত। দুই ওপেনার রোহিত শর্মা এবং শিখর ধাওয়ান মিলে গড়েন ১৫৪ রানের জুটি। ৬৬ রান করেন শিখর ধাওয়ান। ৮৭ রান করে আউট হন রোহিত শর্মা। বিরাট কোহলি করেন ৪৩ রান। আম্বাতি রাইডু করেন ৪৭ রান। শেষ মুহূর্তে ৩৩ বলে ৪৮ রান করে অপরাজিত থাকেন মহেন্দ্র সিং ধোনি। ১০ বলে ২২ রান করেন কেদার যাদব। মূলতঃ ধোনির ঝড়েই ৩০০ প্লাস স্কোর গড়তে সক্ষম হয় ভারত।

আইএইচএস/এমএস

আপনার মতামত লিখুন :