কে এই ইয়াসির আলি?

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৫৫ পিএম, ২৬ জানুয়ারি ২০১৯

অনেকে নাম শুনে ভাবেন পাকিস্তানি খেলোয়াড়। দেহের স্থুলকায় গড়ন আর ব্যাটিং স্টাইল দেখে অনেকে আবার তাকে ভাবছেন আফগানিস্তানের মোহাম্মদ শাহজাদের মতো কেউ। চলতি বিপিএলে আলাদা করে নজর কাড়া ইয়াসির আলিকে নিয়ে সবার মধ্যে কৌতুহল, কে এই ইয়াসির?

ঘরোয়া ক্রিকেটের খোঁজখবর যারা রাখেন, তারা চেনেন এই ইয়াসিরকে। ২২ বছর বয়সী চট্টগ্রামের এই ব্যাটসম্যান প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন ৪৬টি। গড়টাও ঈর্ষণীয়, ৪৯.৩৪। সেঞ্চুরি ৬, হাফসেঞ্চুরি ১৯টি।

লিস্ট 'এ' (৫০ ওভারের ফরমেট) ম্যাচ খেলেছেন ৫০টি। ১ সেঞ্চুরি আর ৯ হাফসেঞ্চুরিসহ ইয়াসির রান করেছেন ৩৩.৩৬ গড়ে। ১৩ টি-টোয়েন্টিতে ২৭.৯০ গড়, ফিফটি ৩টি।

সবমিলিয়ে ঘরোয়া ক্রিকেটে আলো ছড়িয়ে পরিচিতি পেয়েছেন আগেই। এবার বিপিএলে চিটাগং ভাইকিংসের হয়ে সুযোগ পেয়ে বিশ্ব ক্রিকেটেও নজরে আসলেন ইয়াসির আলি।

চিটাগং ভাইকিংসকে বিপিএলের পয়েন্ট তালিকার শীর্ষে নিয়ে আসার পেছনে বড় অবদান এই ইয়াসিরের। এখন পর্যন্ত ৭ ম্যাচ খেলে ২ ফিফটিতে ৩৯.৫০ গড়ে রান করেছেন ডানহাতি এই ব্যাটসম্যান।

আগের ম্যাচে রংপুর রাইডার্সের বিপক্ষে দলের ব্যর্থতার মাঝেও খেলেছিলেন ৪৮ বলে ৭৮ রানের ঝড়ো ইনিংস। আজ রাজশাহী কিংসের বিপক্ষে আরও একটি হাফসেঞ্চুরি বেরিয়ে এলো এই ইয়াসিরের উইলো থেকে।

এবারও মারকাটারি ইনিংস, ৩৮ বলে ৭ বাউন্ডারি আর ২ ছক্কায় ইয়াসির এবার করেছেন ৫৮ রান। এরই সঙ্গে বিপিএলের সেরা পাঁচ রান সংগ্রাহকের তালিকায় ঢুকে গেছেন ডানহাতি এই ব্যাটসম্যান। ৭ ম্যাচে ২৩৭ রান নিয়ে তিনি এখন আছেন পঞ্চম স্থানে।

বয়সটাও অল্প। বাংলাদেশ ক্রিকেটের ভবিষ্যত তাই ধরে নেয়াই যায় ইয়াসিরকে। যদি ফর্মটা ধরে রাখতে পারেন, তবে ইনজামাম উল হক কিংবা মোহাম্মদ শাহজাদের মতো স্থুলকায় বিশ্বতারকাদের কাতারে দাঁড়িয়েই হয়তো দলকে অনেকটা দিন সার্ভিস দিতে পারবেন চট্টগ্রামের এই তরুণ।

এমএমআর/এমকেএইচ