চার ম্যাচ পর একাদশে ফিরছেন এভিন লুইস

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা চট্টগ্রাম থেকে
প্রকাশিত: ১০:১৯ এএম, ২৮ জানুয়ারি ২০১৯

ইনিংসের শুরুতে উড়ন্ত সূচনা এনে দেবেন এভিন লুইস-তামিম ইকবাল, মাঝের ওভারে ইনিংস গড়বেন ইমরুল কায়েস-স্টিভেন স্মিথ আর শেষে ঝড় বইয়ে দেবেন থিসারা পেরেরা-জিয়াউর রহমানরা; টুর্নামেন্ট শুরুর আগে তারকাসমৃদ্ধ দল গড়ে এমনটাই ছিলো কুমিল্লা ভিক্টোরিয়ানসের পরিকল্পনা।

কিন্তু ইনজুরির কারণে নিজেদের পরিকল্পনা ঠিকঠাক বাস্তবায়ন করতে পারছে না তারকাবহুল দলটি। এরই মধ্যে কনুইয়ের ইনজুরির কারণে দেশে চলে গেছেন স্মিথ, হ্যামস্ট্রিংয়ের ইনজুরির কারণে নিজেদের চতুর্থ ম্যাচে মাঠের বাইরে ছিটকে যান এভিন লুইস।

এ দুই তারকার অবর্তমানে কুমিল্লা প্লে'অফের টিকিট পাওয়ার দৌড়ে এগিয়ে থাকলেও, ঠিক দাপট দেখিয়ে খেলতে পারেনি তারা। এর প্রধান কারণটিই ছিলো ইনজুরি। তবে বিপিএলের চট্টগ্রাম পর্বে এ ইনজুরি সমস্যা থেকে রেহাই পেতে যাচ্ছে দলটি।

কেননা দলের অন্যতম সেরা তারকা এভিন লুইস চট্টগ্রাম পর্ব থেকেই ফিরছেন মাঠে। প্রথম ৪ ম্যাচে যথাক্রমে ৫, ৮, ২৮ ও অপরাজিত ৩৮ রানের ইনিংস খেলা লুইস গত ১৩ জানুয়ারি চিটাগং ভাইকিংসের বিপক্ষে ম্যাচে হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে ছিটকে যান।

খেলতে পারেননি কুমিল্লার পরবর্তী ৪ ম্যাচে। এ ৪ ম্যাচের ৩টিতে শেষ হাসি কুমিল্লার হলেও কোনো ম্যাচেই সে অর্থে ইতিবাচক শুরু করতে পারেনি ইমরুল কায়েসের নেতৃত্বাধীন দলটি। শুরুর কয়েক ম্যাচের অফফর্ম কাটিয়ে রানে ফিরতে শুরু করেছেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল।

কিন্তু তার দায়িত্বশীল ব্যাটিং দিয়ে ঠিক পাওয়ার প্লে’র পূর্ণাঙ্গ সুবিধা নেয়া হচ্ছে না কুমিল্লার। হবেই বা কি করে? যাকে ঘিরে করা হয়েছিল পাওয়ার প্লে’র মারদাঙ্গা ব্যাটিংয়ের পরিকল্পনা, সেই লুইস যে পড়ে আছেন ইনজুরিতে। কবে শেষ হবে তার ইনজুরি? কবে ফিরবেন মাঠে?

জাগোনিউজের সঙ্গে একান্ত আলাপে এমন প্রশ্নের উত্তর দিয়েছেন কুমিল্লার কোচ মোহাম্মদ সালাউদ্দীন। তিনি জানিয়েছেন চট্টগ্রাম পর্বে কুমিল্লার প্রথম ম্যাচ থেকেই খেলবেন লুইস। আজ (সোমবার) খুলনা টাইটানসের বিপক্ষে ম্যাচ দিয়েই চার ম্যাচ পরে মাঠে ফিরবেন এ মারকুটের ওপেনার।

বিপিএলের চট্টগ্রাম পর্বে ২টি ম্যাচ খেলবে কুমিল্লা। সোমবার (২৮ জানুয়ারি) খুলনা টাইটানস এবং মঙ্গলবার (২৯ জানুয়ারি) স্বাগতিক চিটাগং ভাইকিংসের বিপক্ষে খেলবে তারা। এ দুই ম্যাচেই কুমিল্লার হয়ে মাঠে দেখা যাবে এভিন লুইসকে। পরে ঢাকায় শেষপর্বের সবগুলো ম্যাচেও মাঠে দেখা যাবে তাকে। এখনো পর্যন্ত ৮ ম্যাচ খেলে ৫ জয় নিয়ে টেবিলের তিন নম্বরে অবস্থান করছে লুইসের কুমিল্লা।

এআরবি/এসএএস/এমএস

আপনার মতামত লিখুন :