নারী চিয়ারলিডার চায় পিসিবি : ফ্র্যাঞ্চাইজিদের ‘না’

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:১০ পিএম, ২৮ জানুয়ারি ২০১৯

সপ্তাহদুয়েক পরে মাঠে গড়াবে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) চতুর্থ আসর। সে উপলক্ষ্যে এখন শেষ মূহুর্তের কাজ গুছিয়ে নিচ্ছে টুর্নামেন্ট আয়োজক কমিটি তথা পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এবারের পিএসএলের ৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে পাকিস্তানে।

আগের তিন আসরের কোনোটিতেই নিজেদের দেশে এতো বেশি ম্যাচ আয়োজন করতে পারেনি পিসিবি। এবার সেটিই করার উদ্যোগ নিয়েছে তারা। তবে এর বাইরেও আরো একটি বিষয়ে এখনো সিদ্ধান্তে পৌঁছতে পারেনি পিসিবি।

তা হলো টুর্নামেন্ট আয়োজক কমিটি চায় প্রথমবারের মতো এবারের আসরে নারী চিয়ারলিডার থাকুক টুর্নামেন্টজুড়ে। সেজন্য তারা অংশগ্রহণকারী ছয় ফ্র্যাঞ্চাইজির কাছে এমন প্রস্তাবও দিয়েছিল। কিন্তু প্রাথমিকভাবেই পিসিবির এ প্রস্তাবে সরাসরি মানা করে দিয়েছে দলগুলো।

প্রথম তিন আসরে খেলা চলাকালীন বিনোদনের জন্য পুরুষ চিয়ারলিডারের পথ বেছে নিয়েছিল পিসিবি। কিন্তু এবার তারা চেয়েছিল অন্য সব দেশের টুর্নামেন্টের মতো পিএসএলেও হোক নারী চিয়ারলিডারদের অন্তর্ভুক্তি। তবে এজন্য তারা আবার দলগুলোর কাছ থেকে বাড়তি ১৪ হাজার ডলার করে দাবী করেছিল।

মূলত একারণেই পিসিবির এ প্রস্তাব মানতে পারেনি ফ্র্যাঞ্চাইজিরা। পিসিবির দায়িত্বশীল এক সুত্র জানিয়েছে, ‘ফ্র্যাঞ্চাইজি মালিকদের কাছে নারী চিয়ারলিডারদের ব্যাপারে প্রস্তাব করা হয়েছিল। কিন্তু তারা এটি না করে দিয়েছে। কারণ তারা মনে করে চিয়ারলিডারদের উপস্থিতি কোনো টুর্নামেন্টের সৌন্দর্য বা জনপ্রিয়তা বৃদ্ধিতে অবদান রাখতে পারে না।’

সুত্রটি আরও জানায়, ‘ফ্র্যাঞ্চাইজি মালিকদের নিশ্চিত করা হয়েছিল যে চিয়ারলিডাররা কোনো দৃষ্টিকটু পোশাক পরবে না এবং ম্যাচ চলাকালীন মাঠের একটি নির্দিষ্ট জায়গায় তারা পারফর্ম করবে। কিন্তু তবু তাদের মত পাল্টায়নি।’

এসএএস/এমএস

আপনার মতামত লিখুন :