রুটের সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজের ধরাছোঁয়ার বাইরে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৫৭ এএম, ১২ ফেব্রুয়ারি ২০১৯

টানা দুই টেস্ট হেরে সিরিজ খুয়ানোর প্রতিশোধটা বোধ হয় বেশ বড় পরিসরেই নিতে যাচ্ছে ইংল্যান্ড। গ্রস আইলেটে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে রীতিমত কোণঠাসা করে দিয়েছে তারা। দ্বিতীয় ইনিংসে জো রুটের সেঞ্চুরিতে তৃতীয় দিন শেষে ৪ উইকেটে ৩২৫ রান তুলেছে ইংলিশরা। ইতোমধ্যেই তাদের লিড ৪৪৮ রানের।

বিনা উইকেটে ১৯ রান নিয়ে খেলতে নেমেছিল ইংল্যান্ড। দিনের প্রথম বলেই ররি বার্নসকে (১০) সাজঘরের পথ দেখান কেমো পল। দ্বিতীয় উইকেটে কেটন জেনিংস আর জো ডেনলি মিলে গড়েন ৫৪ রানের জুটি গড়েন।

দারুণ খেলতে থাকা জেনিংসকে (২৩) বোল্ড করে এই জুটিটি ভাঙেন আলজেরি জোসেফ। এরপর দলের দায়িত্ব কাঁধে তুলে নিয়েছেন অধিনায়ক জো রুট।

তৃতীয় উইকেটে জো ডেনলির সঙ্গে ইংলিশ দলপতি যোগ করেন ৭৪ রান। ডেনলি ৬৯ রান করে ফেরার পর চতুর্থ উইকেটে জস বাটলারের সঙ্গে আবার ১০৭ রানের জুটি রুটের। বাটলার অবশ্য ফিরেছেন হাফসেঞ্চুরি পূর্ণ করেই ৫৪ রানে।

তবে রুটকে টলাতে পারেননি ক্যারিবীয় বোলাররা। বেন স্টোকসকে নিয়ে পঞ্চম উইকেটে তিনি দিন শেষে অবিচ্ছিন্ন আছেন ৭১ রানে। স্টোকস ২৯ রান নিয়ে ব্যাটিংয়ে। আর সেঞ্চুরিয়ান রুট ২০৯ বল মোকাবেলায় ৯ বাউন্ডারিতে অপরাজিত ১১১ রান।

এমএমআর/এমকেএইচ

আপনার মতামত লিখুন :