আমাদের আশপাশে অনেক সাকিব আল হাসান নেই : রোডস

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০১:৫৪ পিএম, ১২ ফেব্রুয়ারি ২০১৯

সাকিব আল হাসানের মতো ক্রিকেটার কি বছর বছর আসে? যুগে যুগে এমনকি শতবর্ষেও এমন ক্রিকেটার আসলে পাওয়া দুষ্কর। বাংলাদেশ এই রত্ন পেয়েছে। যার অভাবটা বোঝা যায়, কোনো সিরিজে সাকিব না থাকলে।

নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন সিরিজেই যেমন চোটের কারণে থাকছেন না সাকিব। সবাই জানে, তিনি 'টু ইন ওয়ান'। তার দলে না থাকা মানে একাদশে দুইজন খেলোয়াড়ের ঘাটতি। বাংলাদেশ দলের কোচ স্টিভ রোডসও মানছেন, এই ঘাটতি পূরণ করা সম্ভব নয়।

এমনিতেই নিউজিল্যান্ড সফর বাংলাদেশের জন্য ভীষণ কঠিন। সাকিবের মতো একজন অলরাউন্ডার না থাকা সেই কঠিনকে কঠিনতর করে তুলবে নিঃসন্দেহে। রোডস সেটা মেনেই নিচ্ছেন। তিনি বলেন, ‘আমাদের জন্য এটা বড় ধাক্কা। কেননা আমাদের আশপাশে অনেক সাকিব আল হাসান নেই।’

সাকিব না থাকায় ম্যাচ উইনারদের মধ্যে সবচেয়ে বেশি আলোচনা মোস্তাফিজুর রহমানকে নিয়ে। তার মতো একজন পেসার দলে থাকায় স্বস্তিই বোধ করছেন রোডস। বিশেষ করে সাদা বলের ক্রিকেটে মোস্তাফিজের মতো বোলারকে সব দলই চাইবে, শিষ্যকে নিয়ে এমন প্রশংসাই ঝড়ে পড়লো টাইগার কোচের কণ্ঠে।

বুধবার থেকে শুরু তিন ম্যাচ ওয়ানডে সিরিজ। এই সিরিজে মোস্তাফিজ বড় একটা ফ্যাক্টর হবেন বলে মনে করছেন রোডস, ‘আমার মনে হয়, সাদা বলের ক্রিকেটে আপনি তাকে দলে চাইবেনই। ওয়ানডেতে সেরা পাঁচজনের মধ্যে একজন সে। ইনিংসের শেষদিকে যখন চাপ থাকে, তখনকার জন্যও সে খুব ভালো পারফরমার। যে কোনো দলের বিপক্ষে খেলার আগে এই বিষয়টা বড় একটা ফ্যাক্টর।’

এমএমআর/পিআর