‘বিশ্বকাপে ধোনিই সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যক্তি’

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৫৮ পিএম, ১২ ফেব্রুয়ারি ২০১৯

বয়স ৩৮ ছুঁইছুঁই, সেই ছাপ পড়েছে চেহারাতেও। সাদা হতে শুরু করেছে চুল-দাড়ি। প্রায়ই কথা ওঠে তার ফর্ম এবং দলে থাকা নিয়েও। তবে সেসবকে থোড়াই কেয়ার করে ভারতীয় ক্রিকেট দলে নিজের কাজটা করে যাচ্ছেন সাবেক অধিনায়ক এবং উইকেটরক্ষক ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনি।

অনেকেই বছরখানেক আগেই শেষ দেখে ফেলেছিলেন ধোনির, ভাবতে শুরু করেছিলেন আর পারবে না ধোনি। তাদের বুড়ো আঙুল দেখিয়ে সম্প্রতি অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মতো কন্ডিশনেও ধোনি প্রমাণ করেছেন এখনো ফুরিয়ে যাননি তিনি।

তাই তো ভারতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ সাফ জানিয়েছেন ইংল্যান্ডে আসন্ন বিশ্বকাপে ভারতীয় দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যক্তিই হবেন মহেন্দ্র সিং ধোনি। তার দীর্ঘ প্রায় দেড় দশকের অভিজ্ঞতা কাজে লাগিয়ে ভালো করবে ভারতীয় ক্রিকেট দল- এমনটাই প্রত্যাশা প্রসাদের।

সম্প্রতি এক সাক্ষাৎকারে প্রসাদ বলেন, ‘কোনো সন্দেহ নেই এবারের বিশ্বকাপে ভারতের সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যক্তি হবেন ধোনি। সেটা তার উইকেটকিপিং বলেন কিংবা তার অধিনায়কত্বের অভিজ্ঞতা বলেন অথবা জুনিয়রদের সঙ্গে ধোনির বোঝাপড়ার ব্যাপারেই বলেন- সবকিছু মিলিয়ে তার ভূমিকা থাকবে উল্লেখযোগ্য।’

এসময় ধোনির সাম্প্রতিক ফর্মের প্রশংসা করে এমএসকে প্রসাদ বলেন, ‘নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়ার মাটিতে সে যেভাবে খেলল তা দেখার পর তো আর সন্দেহ থাকার কথা নয়। তার অমন ব্যাটিংয়ের পর তো বার্তা পরিষ্কার যে সে এখন নিজের স্বাভাবিক খেলাটা খেলার পথ বেছে নিয়েছে। এই ধোনিকেই আমরা চিনি। আমরা খুবই লাভবান হবো যদি সে বিশ্বকাপেও এমন ভয়ডরহীন ব্যাটিং করতে পারে।’

এসএএস/জেআইএম

আপনার মতামত লিখুন :