নিহত সেনা সদস্যদের সন্তানের দায়িত্ব নিতে চান শেবাগ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:১৭ পিএম, ১৬ ফেব্রুয়ারি ২০১৯

ভারতের জাতীয় জীবন এখন শোকে মুহ্যমান কাশ্মীরের পুলওয়ামাতে বোমা বিস্ফোরণে ৩৭ সেনা সদস্য নিহত হওয়ার ঘটনায়। যা ছুঁয়ে গিয়েছে দেশটির ক্রিকেটাঙ্গনকেও। নিহত সেনা সদস্যের পরিবারকে সাহায্যের জন্য এগিয়ে এসেছেন ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ভিরেন্দর শেবাগ।

ক্রিকেট মাঠে বরাবরই বোলারদের ওপর নির্দয় শেবাগ এবার মানবিকতার পরিচয় দিয়েছেন কাশ্মীরে হামলার ঘটনায়। ক্রিকেট ছাড়ার পর নিজের নামে করা স্কুলে ছেলেদের ক্রিকেট শেখান তিনি। এবার তিনি জানিয়েছেন নিজের স্কুলে নিহত সেনা সদস্যের সন্তানের পড়ালেখার দায়িত্ব নিতে চান।

সামাজিক যোগাযোগ মাধ্যমে নিহত সেনা সদস্যদের তালিকা ও ছবিসহ শোক প্রকাশ করে এ বার্তা দেন শেবাগ। যেখানে তিনি লিখেন, 'আমি জানি এই অবস্থায় কোনোকিছুই তাদের কষ্ট কমাতে পারবে না। তবু একটু হলেও তাদের পাশে থাকতে চাই আমি। শেবাগ আন্তর্জাতিক স্কুলে হামলায় নিহত সাহসী সেনা সদস্যদের সন্তানের পড়ালেখার দায়িত্ব নিতে চাই আমি।'

স্ব-উদ্যোগী হয়ে এ প্রস্তাব দিয়েছেন শেবাগ। তবে খুব সহসাই দায়িত্বটা পাবেন না তিনি। শোকাহত পরিবারগুলো শোক কাটিয়ে ওঠার পরেই সিদ্ধান্ত হবে এ ব্যাপারে। তবে এমন মানবিক প্রস্তাব দিয়ে এরই মধ্যে সকলের বাহবা পাচ্ছেন শেবাগ।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার জম্মু-কাশ্মীরের পুলওয়ামা জেলার অবন্তীপোরায় সিআরপির কনভয়ে আত্মঘাতী হামলা চালায় জয়েশ-ই-মোহাম্মদের সদস্যরা। হামলায় নিহত হন ৪০ জওয়ান। আহত হয়েছেন আরো ৪১ জন। হামলার দায় স্বীকার করেছে পাক মদতপুষ্ট বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী জয়েশ-ই-মোহাম্মদ।

এসএএস/এমকেএইচ

আপনার মতামত লিখুন :