২৫ ফেব্রুয়ারি থেকে প্রিমিয়ার টি-টোয়েন্টি লিগ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৩:৪২ পিএম, ১৮ ফেব্রুয়ারি ২০১৯
ফাইল ছবি

জাগোনিউজের পাঠকেরা আগেই জেনেছেন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ শুরুর আগেই মাঠে গড়াবে টি-টোয়েন্টি প্রিমিয়ার লিগ। আজ (সোমবার) রাজধানীর হোটেল সোনারগাঁয় প্রিমিয়ার লিগের প্লেয়ার্স ড্রাফট শেষে আনুষ্ঠানিকভাবে জানানো হয়েছে সেই টি-টোয়েন্টি প্রিমিয়ার লিগের বিস্তারিত তথ্য।

প্রিমিয়ার লিগে অংশগ্রহণকারী ১২টি দল নিয়েই হবে টি-টোয়েন্টি লিগ। যা শুরু হবে চলতি মাসের ২৫ ফেব্রুয়ারি থেকে এবং শেষ হবে মার্চ মাসের ৩ তারিখে। টুর্নামেন্টে মোট ম্যাচ হবে ১৫টি।

অংশগ্রহণকারী ১২ দলকে ৪টি গ্রুপে ভাগ করা হবে। ২৫ ফেব্রুয়ারি থেকে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত তিনদিনে হবে গ্রুপপর্বের ম্যাচগুলো। মার্চের ১ তারিখ দুইটি সেমিফাইনাল এবং ৩ মার্চ হবে টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ।

নকআউট পর্বের ম্যাচ তিনটিই হবে মিরপুরের শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে। ফাইনাল ম্যাচটি হবে রাতে। এছাড়া সেমিফাইনাল ও গ্রুপ পর্বের ম্যাচগুলো শেষ করা হবে দিনে-দিনেই।

মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়াম এবং বিকেএসপির মাঠে হবে গ্রুপপর্বের সব ম্যাচ। একদিনে ভিন্ন ভিন্ন মাঠে হবে তিনটি করে ম্যাচ। টি-টোয়েন্টি লিগটিতে কোনো বিদেশি খেলোয়াড় থাকছে না।

২০০৬ সালে প্রথমবার প্রিমিয়ার লিগের আগে হয়েছিল টি-টোয়েন্টি লিগ। তিন মৌসুম সফলভাবে শেষ হওয়ার পর ২০০৮ সালে শেষবারের মতো হয়েছিল লিগটি। অর্থাৎ প্রায় ১১ বছর পর আবার মাঠে গড়াতে যাচ্ছে প্রিমিয়ার টি-টোয়েন্টি লিগ।

সোমবার রাজধানীর হোটেল সোনারগাঁয় প্রিমিয়ার লিগের প্লেয়ার্স ড্রাফট শেষে আনুষ্ঠানিকভাবে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিটনের (সিসিডিএম) চেয়ারম্যান কাজী এনাম নিজে আনুষ্ঠানিকভাবে এ তথ্য জানিয়েছেন। এসময় সিসিডিএমের সহ-সভাপতি ও মোহামেডানের ক্রিকেট কমিটির সেক্রেটারি মাসুদ, সিসিডিএম মেম্বার সেক্রেটারি আলী হোসেন এবং সিসিডিএম ইনচার্জ তৌহিদ মাহমুদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এআরবি/এসএএস/জেআইএম