প্রিমিয়ার টি-টোয়েন্টি লিগ পেল লিস্ট ‘এ’র মর্যাদা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:১৪ পিএম, ১৯ ফেব্রুয়ারি ২০১৯

প্রিমিয়ার লিগের প্রতিযোগী দল, ক্রিকেটার এবং ঢাকা তথা দেশের ক্রিকেট অনুরাগিদের জন্য সুখবর, এবার প্রিমিয়ার লিগের আগে যে টি-টোয়েন্টি লিগ হবে, তা লিস্ট ‘এ’ র মর্যাদা পাবে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড এবারের প্রিমিয়ার টি টোয়েন্টি লিগকে লিস্ট ‘এ’র স্ট্যাটাস দিয়েছে। আজ সন্ধ্যায় বিসিবির এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিসিবি মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম জানিয়েছেন, বিসিবি এবারের টি-টোয়েন্টি লিগকে লিস্ট ‘এ’ মর্যাদা দিয়েছে।

তার মানে এবারের টি-টোয়েন্টি লিগের সব রেকর্ড লিস্ট ‘এ’র রেকর্ডভুক্ত হবে। বলার অপেক্ষা রাখে না ৫০ ওভারের ফরম্যাটের ঢাকা প্রিমিয়ার লিগ আগে থেকেই লিস্ট ‘এ’ ভুক্ত আসর।

উল্লেখ্য, আগামী ২৫ ফেব্রুয়ারি প্রিমিয়ারের ১২ দলকে নিয়ে শুরু হবে এবারের টি-টোয়েন্টি লিগ। ১২ দল প্রাথমিকভাবে খেলবে চার গ্রুপে বিভক্ত হয়ে। গ্রুপ পর্ব শেষে প্রতি গ্রুপের চ্যাম্পিয়ন খেলবে সেমিফাইনালে। ১ মার্চ শেরে বাংলায় সেমিফাইনালের লড়াই শেষে ৩ মার্চ দিবারাত্রিতে হবে ফাইনাল।

ঐ টুর্নামেন্ট শেষে আগামী ৮ মার্চ শুরু হবে পুরোদস্তুর লিগ মানে ৫০ ওভারের প্রিমিয়ার লিগ। ঐ ৫০ ওভারের ফরম্যাটে প্রতি দল একজন করে বিদেশি ক্রিকেটার খেলাতে পারবে। কিন্তু টি-টোয়েন্টি লিগে কোন বিদেশি ক্রিকেটার খেলানো যাবে না।

দেশের ক্রিকেটারদের ২০ ওভারের ফরম্যাটে আরো দক্ষ ও ধাতস্ত করে তুলতেই বিদেশি নির্ভরতা কমানোর সিদ্ধান্ত নিয়েছে সিসিডিএম।

এআরবি/এসএএস/জেআইএম

আপনার মতামত লিখুন :