ব্যাটসম্যান মিঠুনের পরিবর্তে এলেন বোলার রুবেল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:৫৪ এএম, ২০ ফেব্রুয়ারি ২০১৯

ম্যাচের আগেরদিনই জানা গিয়েছিল হ্যামস্ট্রিং ইনজুরির কারণে খেলতে পারবেন না চলতি সফরে এখন পর্যন্ত সবচেয়ে সফল ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন। দলের উপরের সারির ব্যাটসম্যানরা যেখানে রানের জন্য সংগ্রাম করছেন, সেখানে জোড়া ফিফটি হাঁকিয়েছেন তিনি।

ফলে শেষ ম্যাচে তার জায়গায় খেলবেন কে? এমন প্রশ্ন ছিল সবার মনে। স্কোয়াডে মুমিনুল হক ব্যতীত আর কোনো ব্যাটসম্যান না থাকায় ধরে নেয়া হয়েছিল বাঁহাতি এ ব্যাটসম্যানকেই হয়তো খেলানো হবে মিঠুনের জায়গায়।

কিন্তু ম্যাচের টস জিতে আগে ফিল্ডিং নেয়া টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা জানালেন ভিন্নকথা। মিডল অর্ডার ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুনের পরিবর্তে একাদশে নেয়া হয়েছে ডানহাতি পেসার রুবেল হোসেনকে। ম্যাচে বাংলাদেশ একাদশে পরিবর্তন এই একটিই।

তবে তিনটি পরিবর্তন আনা হয়েছে নিউজিল্যান্ডের একাদশে। নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন বিশ্রামে যাওয়ায় সুযোগ পেয়েছেন বাঁহাতি টপ অর্ডার ব্যাটসম্যান কলিন মুনরো। এছাড়া টড অ্যাস্টল ও ম্যাট হেনরির বদলে দলে এসেছেন মিচেল স্যান্টনার এবং টিম সাউদি।

বাংলাদেশ একাদশ
তামিম ইকবাল, লিটন দাস (উইকেটরক্ষক), সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মোহাম্মদ সাঈফউদ্দীন, রুবেল হোসেন ও মোস্তাফিুজর রহমান।

নিউজিল্যান্ড একাদশ
মার্টিন গাপটিল, হেনরি নিকোলাস, কলিন মুনরো, রস টেলর, টম ল্যাথাম (উইকেটরক্ষক ও অধিনায়ক) জিমি নিশাম, কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল স্যান্টনার, লকি ফার্গুসন, টিম সৌদি ও ট্রেন্ট বোল্ট।

এসএএস/বিএ