বিপর্যয়ের মুখে দাঁড়িয়ে ফিফটি সাব্বিরের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৩১ এএম, ২০ ফেব্রুয়ারি ২০১৯

সামনে বিশ্বকাপ। এই সময়টায় সাব্বির রহমানের মতো একজন ব্যাটসম্যান বাংলাদেশের টিম কম্বিনেশনে দরকার-এমন ভাবনা থেকেই নিষেধাজ্ঞার মেয়াদ কমিয়ে নিউজিল্যান্ড সফরে নেয়া হয় এই হার্ডহিটারকে।

শোনা যায়, সাব্বিরকে দলে নেয়ার পেছনে সবচেয়ে বড় ভূমিকা ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার। অধিনায়কের সেই আস্থার প্রতিদান মাঠেই দিচ্ছেন ডানহাতি এই ব্যাটসম্যান।

নিউজিল্যান্ডে তামিম ইকবাল, মুশফিকুর রহীমের মতো নির্ভরযোগ্য ব্যাটসম্যান যখন ম্যাচের পর ম্যাচ ব্যর্থ হচ্ছেন; সেখানে হাসছে সাব্বির রহমানের ব্যাট।

প্রস্তুতি ম্যাচে ৪০ রানের ইনিংস। এরপর সিরিজের প্রথম ওয়ানডেতে সুযোগ পেয়ে করেছিলেন মাত্র ১৩। কিন্তু পরের ম্যাচেই দলের বিপদের মুখে ৪৩ রানের দায়িত্বশীল এক ইনিংস বের হয়ে আসে সাব্বিরের ব্যাট থেকে।

ডানেডিনে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে আরও একবার আস্থার পরিচয় দিলেন সাব্বির। ৪০ রানেই টাইগাররা ৪ উইকেট হারানোর পর ক্রিজে এসেছেন তিনি। তারপর থেকে একটা প্রান্ত ধরে লড়াই করে যাচ্ছেন।

দারুণ খেলে ওয়ানডে ক্যারিয়ারের ষষ্ঠ ফিফটি তুলে নিয়েছেন সাব্বির। ৫৯ বলের ইনিংসে এখন পর্যন্ত ৭টি চার আর ১টি ছক্কা হাঁকিয়েছেন তিনি।

এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২৯ ওভার শেষে ৫ উইকেটে ১২৬ রান। সাব্বিরের সঙ্গে মোহাম্মদ সাইফউদ্দিন ব্যাট করছেন ২৮ রান নিয়ে।

এমএমআর/এমএস