কাশ্মীর হামলা : ইমরান খানকে সমর্থন আফ্রিদির

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:৪৮ পিএম, ২১ ফেব্রুয়ারি ২০১৯

কাশ্মীরের পুলওয়ামায় ভারতীয় সিআরপিএফের ওপর ভয়াবহ হামলা নিয়ে ভারত এবং পাকিস্তানের মধ্যে সম্পর্ক এখন ইতিহাসের সবচেয়ে তলানীতে গিয়ে পৌঁছেছে। দু’দেশের রাজনীতিবীদদের মধ্যেই নয় শুধু, দু’দেশের সাধারণ মানুষের মধ্যেও যেন এখন যুদ্ধাবস্থা বিরাজ করছে। যেখান থেকে বাইরে নেই ক্রিকেটাররাও।

পুলওয়ামা সন্ত্রাসী হামলার পরিপ্রেক্ষিতে ভারতের সাবেক ওপেনার গৌতম গম্ভীর বলতে গেলে টুইটারে যুদ্ধই ঘোষণা করে দিয়েছেন। ভারতীয় সরকারের কাছে তিনি দাবি করেন, কথা বলতে হবে যুদ্ধের ভাষায়।

গম্ভীরের যুদ্ধ ঘোষণায় সরাসরি প্রতিক্রিয়া দিতে না চাইলেও শেষ পর্যন্ত মুখ খুললেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি। পুলওয়ামার ঘটনা পরবর্তী পরিস্থিতি নিয়ে সোশ্যাল মিডিয়ায় নিজের অবস্থানও স্পষ্ট করেন আফ্রিদি। শুধু তাই নয়, একই সঙ্গে কাশ্মীর ইস্যুতে পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী, সাবেক বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খানকেও সমর্থন জানিয়েছেন এই অলরাউন্ডার।

পুলওয়ামার সন্ত্রাসী হামলায় ৪০ জন সিআরপিএফ সদস্যের মৃত্যুর পর পাকিস্তানের উপর চাপ বাড়াতে শুরু করে ভারত। যার ফলে পাকিস্তান প্রধানমন্ত্রী ইমরান খান একটি বিবৃতিতে ভারতের কাছে থেকে ঘটনায় পাকিস্তানের জড়িত থাকার প্রমাণ চান। তিনি ভারতকে আলোচনার টেবিলে বসার আহ্বান জানানোর পাশাপাশি কার্যত হুমকিও দেন যে, ভারত আঘাত করতে পাকিস্তান নিশ্চিতভাবে প্রত্যাঘাত করবে।

নিজের টুইটার অ্যাকাউন্টে ইমরানের সেই ভিডিও পোস্ট করে আফ্রিদি লেখেন, ‘একেবারে স্ফোটিকস্বচ্ছ্ব’। আফ্রিদির টুইটে ব্যকরণগত ভুল নিয়ে দ্রুত ব্যঙ্গ বিদ্রুপ শুরু করে ভারতীয়রা। তবে ইমরানের বক্তব্যকে সমর্থন করে ভারতীয়দের চক্ষুশূল হতেও আফ্রিদির খুব বেশি সময় লাগেনি।

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) আফ্রিদি এই মুহূর্তে শোয়েব মালিকের নেতৃত্বাধীন মুলতান সুলতানের হয়ে খেলছেন। কয়েকদিন আগেই ইসলামাবাদ ইউনাইটেডের বিরুদ্ধে ম্যাচের শেষে মাঠ ছেড়ে টিম বাসে ওঠার সময় আফ্রিদির কাছে গম্ভীর প্রসঙ্গে তার মতামত জানতে চাওয়া হয়। প্রশ্নকর্তা সাংবাদিক আফ্রিদিকে বলেন, ‘গম্ভীর প্রসঙ্গে আপনার কী মত?’

ঘুরে দাঁড়িয়ে আফ্রিদি পালটা প্রশ্ন করে বসেন, ‘কী হয়েছে ওর?’ পরে প্রশ্নকর্তা যুদ্ধের প্রসঙ্গ উত্থাপন করতেই কোনো কথা না বলে টিম বাসে উঠে যান পাকিস্তানের সাবেক এই তারকা।

ভিডিও দেখতে ক্লিক করুন

আইএইচএস/জেআইএম

আপনার মতামত লিখুন :