প্রতিপক্ষের রান পাহাড়ে ভয় নেই ইংল্যান্ডের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:৫৫ পিএম, ২১ ফেব্রুয়ারি ২০১৯

বুধবার রাতে ওয়েস্ট ইন্ডিজের করা ৩৬৪ রান তাড়া করে অসাধারণ এক জয় পেয়েছে ইংল্যান্ড। ৩৬৫ রানের এ বিশাল লক্ষ্য তাড়া করতে ইংল্যান্ডের প্রয়োজন পড়েছে মাত্র ৪৮.৪ ওভার, অক্ষত ছিলো ৬টি উইকেট।

ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে এর চেয়ে বেশি রান তাড়া করে জয়ের রেকর্ড রয়েছে মাত্র ২টি। দুইবারই বিজয়ী দলের নাম দক্ষিণ আফ্রিকা, বিজিত দলের নাম অস্ট্রেলিয়া। এ তালিকার তিন নম্বরে নিজেদের নাম তুলেছেন ইয়ন মরগ্যানের ইংল্যান্ড।

ম্যাচ শেষে ইংলিশ অধিনায়ক জানিয়েছেন প্রতিপক্ষ দল বড় সংগ্রহ গড়লেও ভয় পায় না তার দল। সবসময় বিশ্বাস রাখে রান তাড়া করে জয়ের ব্যাপারে। যার প্রমাণ মেলে ইংলিশদের সাম্প্রতিক পারফরম্যান্সেও।

২০১৫ সালে দি ওভালে নিউজিল্যান্ডের বিপক্ষে ৩৭৯ রানের টার্গেটে (বৃষ্টি আইনে) ৩৬৫/৯ সংগ্রহ করে ইংল্যান্ড। ২০১৭ সালে কাটাকে ভারতের দেয়া ৩৮২ রানের টার্গেটে ৩৬৬/৮ করতে সক্ষম হয় ইংল্যান্ড। গতবছর এডিনবার্গে স্কটল্যান্ডের দেয়া ৩৭২ রানের লক্ষ্যে ৩৬৫ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড।

যার মানে দাঁড়ায় বড় সংগ্রহ দেখে ভড়কে যায় না ইংলিশরা। যে কথা বুধবারের ম্যাচ শেষে বলেছেন ইংলিশ অধিনায়ক। মরগ্যান বলেন, ‘আমরা ম্যাচের মাঝপথে আলোচনা করছিলাম যে আমর এর আগেও তো এমন ম্যাচ খেলেছি এবং নিজেদের মধ্যে বিশ্বাস ছিলো আমরা বড় সংগ্রহ তাড়া করতে পারবো। মূলত আমাদের ব্যাটিং অর্ডার অনেক লম্বা। যে কারণে কেউ একটা শুরু পেলে সেটা ধরে রাখা সম্ভব। জেসন রয় এবং বেয়ারস্টো দুর্দান্ত শুরুর পর কখনোই মনে হয়নি ম্যাচটি হারতে পারি আমরা।’

এসএএস/পিআর