বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের টেস্ট স্কোয়াড

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:০২ পিএম, ২২ ফেব্রুয়ারি ২০১৯

ওয়ানডে সিরিজে ধবলধোলাই করার পর এবার লাল বলের ক্রিকেটে বাংলাদেশের মুখোমুখি হওয়ার অপেক্ষায় স্বাগতিক নিউজিল্যান্ড। তিন ম্যাচের টেস্ট সিরিজের জন্য ১৩ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ব্ল্যাকক্যাপসরা।

লেগস্পিনার টড অ্যাস্টলকে ফেরানো হয়েছে টেস্ট দলে। বাঁহাতি স্পিনার এজাজ প্যাটেলের জায়গায় তাকেই অগ্রাধিকার দিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। ২০১২ সালে টেস্ট অভিষেক হলেও এখনো পর্যন্ত মাত্র ৩টি টেস্ট খেলেছেন অ্যাস্টল।

অন্যদিকে গত বছরের নভেম্বরে টেস্ট অভিষেকেই ৫৯ রানে ৫ উইকেট নিয়ে নিউজিল্যান্ডকে টেস্ট জিততে সহায়তা করেছিলেন এজাজ। কিন্তু এরপরের ৪ ম্যাচে মাত্র ৬ উইকেট নিতে পেরেছেন তিনি। ফলে এজাজের জায়গায় অ্যাস্টলকেই নেয়া হয়েছে বাংলাদেশের বিপক্ষে।

নির্বাচকদের মুখপাত্র গ্যাভিন লারসেন স্কোয়াড ঘোষণা দিয়ে বলেন, 'আমাদের মূলত স্কোয়াড আগে থেকেই ঠিক করা ছিল। চিন্তা ছিলো কেবল স্পিনিং অপশন নিয়ে। কন্ডিশন এবং ইনজুরির ওপর ভিত্তি আমরা সেটি ঠিক করেছি। আমরা আসলে ভাগ্যবান যে আমাদের হাতে বেশ কয়েকজন উচুঁমানের স্পিনার রয়েছে। এজাজকে বাইরে রাখাটা খুব কঠিন ছিল।'

এজাজ ছাড়াও বাঁহাতি স্পিনার মিচেল স্যান্টনারকেও স্কোয়াডে রাখা হয়নি। তবে তার ব্যাপারটা পুরোপুরি ইনজুরি সংক্রান্ত। হাঁটুর ইনজুরি এখনো পুরোপুরি না সারায় তাকে টেস্ট দলে নামানোর ঝুঁকি নিচ্ছে না কিউইরা। এর বদলে প্রথম শ্রেণীর ক্রিকেটে খেলবেন তিনি।

তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি মাঠে গড়াবে আগামী ২৮ ফেব্রুয়ারি, হ্যামিল্টনে। পরের দুই ম্যাচ হবে যথাক্রমে ওয়েলিংটনে ৮ মার্চ এবং ক্রাইস্টচার্চে ১৬ মার্চ তারিখে।

নিউজিল্যান্ড স্কোয়াড: কেন উইলিয়ামসন, টড অ্যাস্টল, ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোম, ম্যাট হেনরি, টম লাথাম, হেনরি নিকলস, জিত রাভাল, টিম সাউদি, রস টেলর, নেইল ওয়াগনার, বিজে ওয়াটলিং এবং উইল ইয়ং।

এসএএস/পিআর

আপনার মতামত লিখুন :