দেশকে বুড়ো আঙুল দেখিয়ে এখন ইংল্যান্ডে খেলার স্বপ্ন অলিভারের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:২২ এএম, ২০ মার্চ ২০১৯

দেশের চেয়ে টাকা বড়। এখন পর্যন্ত দক্ষিণ আফ্রিকার ৪৩ জন ক্রিকেটার কলপাক চুক্তিতে ইংলিশ কাউন্টিতে নাম লিখিয়েছেন। ডোয়াইন অলিভার তার মধ্যে সর্বশেষ সংযোজন।

তবে অলিভার যেন আগের ৪২ জনের চেয়ে এগিয়ে। দক্ষিণ আফ্রিকার হয়ে টেস্ট খেলা এই পেসার প্রথম খেলোয়াড় হিসেবে জানালেন, তিনি খেলতে চান ইংল্যান্ডের জাতীয় দলে।

দক্ষিণ আফ্রিকার টেস্ট দলে গুরুত্বপূর্ণ সদস্যই ছিলেন অলিভার। তার সঙ্গে দুই বছরের কেন্দ্রীয় চুক্তিও করতে চেয়েছিল বোর্ড। কিন্তু দেশের ক্রিকেটের চেয়ে টাকাটাকেই বেশি প্রাধান্য দিলেন ২৬ বছর বয়সী এই ক্রিকেটার।

ইয়র্কশায়ারের হয়ে চুক্তি করা অলিভার বলেন, ‘আমি জানি দক্ষিণ আফ্রিকায় আমার টেস্ট ক্যারিয়ার শেষ। তবে আমি যদি ভালো করতে পারি, তবে ভবিষ্যতে ইংল্যান্ডের হয়ে খেলতে পারব। আপনাকে সবসময় নির্দিষ্ট একটা লক্ষ্য মাথায় রাখতে হবে।’

মানুষ কি ভাবছে, সেটি নিয়ে মাথাব্যথা নেই অলিভারের। দক্ষিণ আফ্রিকার সাবেক পেসার বলেন, ‘হয়তো মানুষ ভাবছে আমার জন্য এটা বাস্তবসম্মত নয়। কিন্তু যদি আমি ভালো করতে পারি, তবে কি হবে কে বলতে পারে! ভবিষ্যতে কি হবে সেটি নিয়ে আমি কথা বলতে পারি না। এখন আমি যেটা পারব, যেটা আমার নিয়ন্ত্রণের মধ্যে আছে সেটা হলো এই মৌসুমে ভালো করা। প্রতি ম্যাচে শতভাগ দেয়া।’

এমএমআর/জেআইএম