কোহলি নাকি রায়না-প্রথম ব্যাটসম্যান হিসেবে কে রেকর্ডটা গড়বেন?

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:০৭ পিএম, ২৩ মার্চ ২০১৯

আইপিএলের উদ্বোধনী ম্যাচেই জমজমাট এক লড়াই চেন্নাই সুপার কিংস আর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর। শুধু কি লড়াইটা দুই দলের? বিরাট কোহলি আর সুরেশ রায়নাও যে মুখিয়ে আছেন একটা মাইলফলকে নিজের নাম বসাতে!

কি সে মাইলফলক? আজ আইপিএলের ইতিহাসে প্রথম ব্যাটসম্যান হিসেবে ৫০০০ রান করার কীর্তির সামনে বিরাট কোহলি ও সুরেশ রায়না। এমন এক রেকর্ড, দুজনই তো আগে পৌঁছতে চাইবেন!

চেন্নাই সুপার কিংস আগে ব্যাটিং করতে পারলে রায়নার সম্ভাবনাই অবশ্য বেশি। আইপিএলের ইতিহাসে সবচেয়ে বেশি রানের মালিক চেন্নাইয়ের বাঁহাতি এই ব্যাটসম্যান। তিনি করেছেন ৪৯৮৫ রান। আর মাত্র ১৫ রান করতে পারলেই ৫ হাজারি ক্লাবে ঢুকে পড়বেন রায়না।

অপরদিকে, ব্যাঙ্গালুরুর অধিনায়ক কোহলি আইপিএলে এখন পর্যন্ত করেছেন ৪৯৪৮ রান। ৫ হাজারের ক্লাবে নাম লেখাতে তার প্রয়োজন আরও ৫২ রান।

তবে ম্যাচের হিসেব করলে কোহলিই থাকবেন সবার চেয়ে এগিয়ে। এখন পর্যন্ত আইপিএলে ১৬৩টি ম্যাচ খেলেছেন ভারতের অধিনায়ক। গড় ৩৮.৩৫। স্ট্রাইক রেট ১৩০.৭৬।

রায়না সেখানে খেলেছেন ১৭৬ ম্যাচ। তার গড় ৩৪.৩৭। স্ট্রাইক রেট ১৩৮.৪৭। ৫ হাজারি ক্লাবে আগে ঢুকে পড়লেও দ্রুততম পাঁচ হাজারে কোহলির নামটিই সবার উপরে থাকবে, লিখে দেয়া যায় এখনই।

এমএমআর/জেআইএম

আপনার মতামত লিখুন :