আবারো ফিঞ্চের সেঞ্চুরিতে উড়ে গেলো পাকিস্তান

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:২৯ এএম, ২৫ মার্চ ২০১৯

সিরিজের প্রথম ওয়ানডেতে পাকিস্তানের পক্ষে সেঞ্চুরি করেছিলেন হারিস সোহেল। জবাবে অধিনায়ক অ্যারন ফিঞ্চের সেঞ্চুরিতে হেসেখেলে জিতেছিল অস্ট্রেলিয়া। একই মাঠে পরের ম্যাচেও ঘটলো প্রথম ম্যাচের পুনরাবৃত্তি।

এবার আগে ব্যাট করে ক্যারিয়ার সেরা ইনিংস খেলেছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান। জবাবে আবারো সেঞ্চুরিসহ ক্যারিয়ার সেরা ইনিংস খেলে পাকিস্তানকে উড়িয়ে দিয়েছেন অসি অধিনায়ক ফিঞ্চ।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে রিজওয়ানের ১১৫ রানের ইনিংসে ভর করে পাকিস্তান দাঁড় করায় ২৮৪ রানের বড় সংগ্রহ। বিপরীতে অ্যারন ফিঞ্চের ক্যারিয়ার সেরা ১৫৩ রানের ইনিংসে ২ উইকেট হারিয়ে ১৩ বল আগেই জয়ের বন্দরে পৌঁছে যায় অস্ট্রেলিয়া।

২৮৫ রানের মোটামুটি বড় লক্ষ্য তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতেই জয় নিশ্চিত করে ফেলেন দুই অসি ওপেনার অ্যারন ফিঞ্চ ও উসমান খাজা। দুজন মিলে গড়েন ২০৯ রানের জুটি। ১০৯ বল খেলে ৮৮ রান করে সাজঘরে ফেরত যান খাজা।

তবে নিজের সেঞ্চুরি তুলে নিতে ভুল করেননি ফিঞ্চ। ক্যারিয়ারের ত্রয়োদশ সেঞ্চুরিকে রূপ দিয়েছেন প্রথম দেড়শ রানের ইনিংস। শেষপর্যন্ত ১১ চার ও ৬ ছক্কার মারে ১৪৩ বলে ১৫৩ রানে অপরাজিত থাকেন তিনি। এছাড়া গ্লেন ম্যাক্সওয়েল ২০ ও শন মার্শ করেন ১১ রান।

এর আগে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন শোয়েব মালিক। ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম ওভারেই ইমাম-উল হকের উইকেট হারিয়ে বিপদে পড়ে পাকিস্তান। এরপর শান মাসুদ আর হারিস সোহেল মিলে ইনিংস মেরামত করেন।

১৫ বলে ১৯ রান করে আউট হন শান মাসুদ এবং ৪৬ বলে ৩৪ রান করেন হারিস সোহেল। চার নম্বরে ব্যাট করতে নামেন মোহাম্মদ রিজওয়ান। ১২৬ বল খেলে ১১৫ রান করে আউট হন রিজওয়ান। তার ইনিংসে ছিল ১১টি বাউন্ডারির মার।

শোয়েব মালিক ৬১ বলে করেন ৬০ রান। উমর আকমল ১৬, ফাহিম আশরাফ ১৪ এবং ইমাদ ওয়াসিম ১৯ রানে ছিলেন অপরাজিত। শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ২৮৪ রান সংগ্রহ করে পাকিস্তান। রিচার্ডসন এবং নাথান কাউল্টার নেইল নেন ২টি করে উইকেট।

এসএএস/এমকেএইচ

আপনার মতামত লিখুন :