টি-টোয়েন্টিতেও ধবলধোলাই শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৯ এএম, ২৫ মার্চ ২০১৯

দক্ষিণ আফ্রিকার মাটিতে দুই ম্যাচের টেস্ট সিরিজে তাদেরকে হোয়াইটওয়াশ করে সফরের শুরুটা দুর্দান্ত হয়েছিল শ্রীলঙ্কার। কিন্তু ফরম্যাট বদলে সীমিত ওভারের ক্রিকেটে আসতেই বড্ড বিবর্ণ চন্ডিকা হাথুরুসিংহের দল।

পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের পর, তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের লঙ্কানদের ধবলধোলাই করে ছেড়েছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। জোহানেসবার্গে সিরিজের শেষ ম্যাচে বৃষ্টি আইনে ৪৫ রানের ব্যবধানে জিতেছে স্বাগতিকরা।

ম্যাচে টসে হেরে আগে ব্যাট করতে নামে দক্ষিণ আফ্রিকা। মূল পরিচয় বোলার হলেও, এদিন প্রমোশন দিয়ে তিন নম্বরে ব্যাট করতে পাঠানো হয় ডানহাতি পেসার ডোয়াইন প্রিটোরিয়াসকে। তাতেই বাজিমাত প্রোটিয়াদের।

দলীয় ৩৭ রানের মাথায় ওপেনার এইডেন মারক্রাম ফিরে গেলে, দ্বিতীয় উইকেটে রেজা হেনডরিকসের সঙ্গে ৯০ রানের জুটি গড়েন প্রিটোরিয়াস। হেনডরিকস সাজঘরে ফেরেন ব্যক্তিগত ৬৬ রানের ইনিংস খেলে।

তবে শেষপর্যন্ত টিকে থাকেন প্রিটোরিয়াস। তার ব্যাট থেকে আসে ক্যারিয়ার সর্বোচ্চ ৭৭ রানের ইনিংস। মাত্র ৪২ বলের ইনিংসে ৭টি চারের সঙ্গে ৩টি বিশাল ছক্কা হাঁকান তিনি। শেষদিকে অধিনায়ক জেপি ডুমিনির ১৪ বলে ৩৪ রানের টর্ণেডো ইনিংসে ২ উইকেট হারিয়ে ১৯৮ রানের সংগ্রহ পায় দক্ষিণ আফ্রিকা।

রান তাড়া করতে নেমে বৃষ্টি নামলে লঙ্কানদের সামনে নতুন লক্ষ্য দাঁড়ায় ১৭ ওভারে ১৮৩ রান। কিন্তু তারা অলআউট হয়ে যায় মাত্র ১৫.৪ ওভারেই। দক্ষিণ আফ্রিকার পক্ষে বল হাতে ৪ উইকেট নেন আন্দিল ফেলুকায়ো। এছাড়া ক্রিশ্চিয়ান ডালা ও লুথো সিপামলা ২টি করে উইকেট শিকার করেন।

লঙ্কানদের পক্ষে ব্যাট হাতে কেউই প্রতিরোধ গড়তে পারেনি। উইকেটরক্ষক ব্যাটসম্যান নিরোশান ডিকভেলা ২২ বলে ৩৮ এবং ইসুরু উদানা ২৩ বলে ৩৬ রান করে দলের মুখ রক্ষা করেন।

এসএএস/এমকেএইচ

আপনার মতামত লিখুন :