সোহানের দারুণ ব্যাটিং, গাজীকে সহজেই হারাল শেখ জামাল

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৩৩ পিএম, ২৫ মার্চ ২০১৯

ক্যাপ্টেনস নক যাকে বলে! শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে লড়াকু পুঁজি এনে দিতে চোখ ধাঁধানো এক ইনিংস খেললেন নুরুল হাসান সোহান। তার ওই ইনিংসে ভর করেই মূলত জয়ের ভিতটা গড়া হয়ে গিয়েছিল দলটির। পরে বোলাররা সেরেছেন বাকি কাজ। ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে গাজী গ্রুপ ক্রিকেটার্সকে ৪৩ রানে হারিয়েছে শেখ জামাল।

অথচ টসভাগ্যটা শেখ জামালের পক্ষে ছিল না। টসে হেরে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ২৭৭ রানের পুঁজি দাঁড় করায় দলটি। অধিনায়ক নুরুল হাসান সোহান খেলেন ৮১ বলে হার না মানা ৮১ রানের ইনিংসে, যে ইনিংসে ৮ বাউন্ডারির সঙ্গে ছিল ১টি ছক্কার মার। এছাড়া আসেলা গুনারত্নে ৭৯ আর ওপেনার ফারদিন হাসান করেন ৪৬ রান।

গাজী গ্রুপের পারভেজ রসুল ৩৭ রানে নেন ৩টি উইকেট।

লক্ষ্য ২৭৮ রানের। শুরুটা যেমন দরকার ছিল তেমন পায়নি গাজী গ্রুপ। উল্টো ৪৭ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পড়ে ইমরুল কায়েসের দল। শামসুর রহমান শুভ দলকে বাঁচানোর চেষ্টা করেছিলেন। কিন্তু তার ৮৬ বলে গড়া ৮১ রানের ইনিংসটি দলের কোনো কাজে আসেনি।

পরের দিকে মেহেদী হাসান হাফসেঞ্চুরিতে পরাজয়ের ব্যবধানটাই যা একটু কমিয়েছে গাজী গ্রুপ। শেষ ব্যাটসম্যান হিসেবে তিনিই আউট হন। ৬৬ বলে ৬ বাউন্ডারিতে ৬০ রান করেন মেহেদী।

শেখ জামালের পক্ষে ৩টি করে উইকেট নেন খালিদ আহমেদ আর সালাউদ্দিন শাকিল।

এমএমআর/এমএস

আপনার মতামত লিখুন :