এত জোর কোথায় পান রাসেল? ড্রেসিংরুম থেকেই ফাঁস হলো রহস্যটা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:৫৩ পিএম, ২৫ মার্চ ২০১৯

তিনি যেন অতিমানব, অসাধ্যকে সাধন করতে যার জুড়ি নেই। গতরাতের ম্যাচটির কথাই ধরুন না। কেউ কি ভেবেছিল, এমন এক ম্যাচ কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) জিততে পারে?

শেষ তিন ওভারে কেকেআরের দরকার ছিল ৫৩ রান। ওভার প্রতি ১৭.৬৬! এমন এক ম্যাচও যে সানরাইজার্স হায়দরাবাদ হেরে যাবে, বিশ্বাস হয়নি। অবিশ্বাস্য এক কাজই করেছেন আন্দ্রে রাসেল। ১৯ বলে ৪টি করে চার ছক্কায় ৪৯ রানের বিধ্বংসী এক ইনিংস খেলে কেকেআরকে জয়ের বন্দরে নিয়ে গেছেন ক্যারিবীয় এই অলরাউন্ডার।

তার এক একটি ছয় দেখলে মনে হয়, ব্যাটিং কতটাই না সহজ। গ্যালারিতে গিয়ে আছড়ে পড়া বল নিয়ে শুরু হয়ে যায় হুলস্থুল। কিন্তু এত জোর কোথা থেকে পান রাসেল? তার এই ‘বিগ হিটিং’-এর রহস্য কী?

উত্তরটা মিলল রাসেলের কন্ঠেই। 'মাসলম্যান' জানালেন, ‘একঘেয়ে লাগলে হোটেল রুমে ৩০০টা করে পুশ-আপ দিয়ে থাকি।’ রাসেলের এমন কাণ্ডের খবরটি ফাঁস হয়েছে আইপিএলের টুইটার পেজে একটি ভিডিওতে। যেখানে দেখা যায়, রবিন উথাপ্পা প্রশ্ন ছুড়ে দিয়েছেন রাসেলকে, ‘শুনেছি একঘেয়েমি গ্রাস করলেই তুমি ৩০০টা করে পুশ আপ দাও। এটা কি সত্যি?’

রাসেল অস্বীকার করেননি। এমন পেশি বানাতে তো এক্সারসাইজটা ঠিকঠাক হওয়া চাই! সেটা তো রাসেল করেনই। একঘেয়ে লাগলে বাড়তি আরও ৩০০ পুশআপ দিয়ে দেন। তার গায়ে এত জোর হবে না, তো কার হবে?

এমএমআর/জেআইএম

আপনার মতামত লিখুন :