প্রচণ্ড গরমে অসুস্থ নাদির : ইনিংস শেষে বদলে গেল ম্যাচের আম্পায়ার

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০১:৩৬ পিএম, ১৯ এপ্রিল ২০১৯

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আবাহনী লিমিটেড বনাম প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের মধ্যকার সুপার লিগের তৃতীয় রাউন্ডের ম্যাচে শুরুতে আম্পায়ার ছিলেন নাদির শাহ এবং মাহফুজুর রহমান। ম্যাচে আগে ব্যাট করে প্রাইম ব্যাংক।

কিন্তু দ্বিতীয় ইনিংসে আবাহনী যখন ব্যাটিংয়ে নামলো, তখন আম্পায়ারদের রুম থেকে বেরুলেন মাহফুজুর রহমান, তবে সঙ্গে ছিলেন না নাদির শাহ। তার বদলে মাঠে ঢুকতে দেখা গেলো ম্যাচের রিজার্ভ আম্পায়ার সোহরাব হোসেনকে?

এটি দেখে উপস্থিত সংবাদকর্মীদের কৌতূহল জাগলো, ঘটনা কী? হঠাৎ ম্যাচের মধ্যিখানে আম্পায়ার বদল করা হলো কেন? নাদির শাহ'রই বা কী হয়েছে? খোঁজ নিতে যোগাযোগ করা হলো ম্যাচ রেফারি ওবায়দুল হক আজমের সঙ্গে। তিনিই জানালেন মূল ঘটনা।

গ্রীষ্মের শুরুতে প্রচণ্ড গরমে প্রায় সাড়ে তিন ঘণ্টা রোদে দাঁড়িয়ে আম্পায়ারিং করতে করতে বেশ ক্লান্ত হয়ে পড়েছেন নাদির শাহ। এছাড়া ব্যথাও পেয়েছেন হাঁটুতে। আম্পায়ারদের রুমে চোখ দিতেই দেখা গেলো ক্লান্ত শ্রান্ত হয়ে চোখ বুজে রয়েছেন নাদির।

এমতাবস্থায় তার পক্ষে দ্বিতীয় ইনিংসে পুনরায় সাড়ে তিন ঘণ্টা আম্পায়ারিং করা সম্ভব নয়- তা দেখেই বোঝা যাচ্ছিলো। তাই ম্যাচ রেফারি ওবায়দুল হক দুই দলের অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত এবং এনামুল হক বিজয়ের সঙ্গে কথা বলে রিজার্ভ আম্পায়ার সোহরাব হোসেনকে দায়িত্ব দেন দ্বিতীয় ইনিংসে ম্যাচ পরিচালনা করতে।

এদিকে ম্যাচের প্রথম ইনিংসে মোহাম্মদ সাইফউদ্দিনের পেস তোপে পড়ে ২২৬ রানেই অলআউট হয়েছে প্রাইম ব্যাংক। ছোট লক্ষ্য তাড়া করতে নেমে আবাহনীর শুরুটাও ভালো হয়নি। ইনিংসের দ্বিতীয় ওভারে রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে গেছেন তারকা ওপেনার সৌম্য সরকার।

এআরবি/এসএএস/এমএস

আপনার মতামত লিখুন :