কিরগিজস্তান পয়েন্ট পেলেই সেমিতে বাংলাদেশ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:১১ পিএম, ২৩ এপ্রিল ২০১৯

সংযুক্ত আরব আমিরাতকে হারিয়ে বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক গোল্ডকাপের সেমিফাইনালে এক পা দিয়ে রেখেছেন বাংলাদেশের মেয়েরা। গ্রুপ ‘বি’ এর শেষ ম্যাচে বাংলাদেশ খেলবে কিরগিজস্তানের বিরুদ্ধে শুক্রবার। ওই ম্যাচ ড্র করলেই ঘরের মাঠের টুর্নামেন্টে শেষ চারে খেলা নিশ্চিত হবে লাল-সবুজ জার্সিধারী মেয়েদের।

তবে শুক্রবার পর্যন্ত অপেক্ষা নাও করতে হতে পারে মৌসুমীদের। বুধবারই বাংলাদেশ পেয়ে যেতে পারে সেমিফাইনলের টিকিট। সন্ধ্যা ৬ টায় ‘বি’ গ্রুপের দ্বিতীয় ম্যাচ হবে সংযুক্ত আরব আমিরাত ও কিরগিজস্তানের বিরুদ্ধে। এ ম্যাচের ফল বাংলাদেশকে সেমিফাইনালে তুলতে পারে এক ম্যাচ হাতে রেখেই।

কীভাবে? হিসেবটা সহজ। প্রথম ম্যাচে বাংলাদেশের কাছে হারা সংযুক্ত আরব আমিরাতকে সেমিফাইনালের সম্ভাবনা বাঁচিয়ে রাখতে হলে এ ম্যাচ জিততেই হবে। তারা জিতলে বাংলাদেশের প্রয়োজন হবে শেষ ম্যাচে ড্র। আর কিরগিজস্তান জিতলে বিদায় নিশ্চিত হবে সংযুক্ত আরব আমিরাতের।

তাতে ‘বি’ গ্রুপ থেকে সেমিফাইনাল নিশ্চিত হবে বাংলাদেশের ও কিরগিজস্তানের। আর ম্যাচটি ড্র হলে দ্বিতীয় দল হিসেবে কারা উঠবে শেষ চারে তা নির্ভর করবে বাংলাদেশ ও কিরগিজস্তান ম্যাচের ফলাফলের ওপর।

আরআই/আইএইচএস/এমএস

আপনার মতামত লিখুন :