চাকরি হারাচ্ছেন ইনজামাম!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৩৯ পিএম, ০৬ মে ২০১৯

১৫ সদস্যের বিশ্বকাপের দলটাই হতে পারে পাকিস্তানের প্রধান নির্বাচক ইনজামাম-উল-হকের শেষ দায়িত্ব পালন। দেশটির শীর্ষস্থানীয় সংবাদমাধ্যম 'দ্য ডন' জানিয়েছে, বিশ্বকাপের পর চাকরি হারাতে পারেন দলের প্রধান নির্বাচক।

২০১৬ সালের এপ্রিলে পাকিস্তান দলের প্রধান নির্বাচক হিসেবে দায়িত্ব নেন ইনজামাম। সে সময় পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) পরিচালক ছিলেন শাহরিয়ার খান। তিনি বোর্ড পরিচালক থাকার সময়েই ২০১৭ সালে ইংল্যান্ডের মাটিতে চ্যাম্পিয়ন্স ট্রফি জিতে পাকিস্তানে। ফাইনালে তারা উড়িয়ে দেয় চিরপ্রতিদ্বন্দ্বি ভারতকে।

তবে বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খান পাকিস্তানের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর পিসিবিতে ব্যাপক রদবদল হয়েছে। শাহরিয়ারকে সরিয়ে পরিচালক হিসেবে দায়িত্ব পেয়েছেন এহসান মানি।

তিনি দায়িত্বে আসার পর গত নয় মাসে পাকিস্তানের ব্যর্থতাই বেশি। ২০১৮ সালের এশিয়া কাপেও ফাইনালে উঠতে ব্যর্থ হয় দলটি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ হারে এবং সর্বশেষ অস্ট্রেলিয়ার কাছে হয় ৫-০ ব্যবধানে হোয়াইটওয়াশ।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে একসঙ্গে সেরা ছয় খেলোয়াড়কে বিশ্রাম দেয়ায় প্রধান নির্বাচকের দূরদর্শিতা নিয়ে প্রশ্ন উঠে জোরেসোরেই। শুরু হয় পাকিস্তান দলের টানা ব্যর্থতার ময়নাতদন্ত।

বিশ্বস্ত সূত্রে জানা গেছে, প্রধান নির্বাচক ইনজামামকে নাকি সাম্প্রতিক এক মিটিংয়ে জানিয়ে দেয়া হয়েছে দায়িত্ব থেকে অব্যহতির বিষয়টি। কিংবদন্তি এই ব্যাটসম্যানকে প্রস্তাব দেয়া হয়েছে প্রধান নির্বাচকের পদ ছেড়ে বোর্ডের সঙ্গে অন্য কোনো ভূমিকায় থাকার জন্য। ইনজামাম এখনও জবাব দেননি। দেখা যাক, কি হয়!

এমএমআর/পিআর

আপনার মতামত লিখুন :