এবারের বিশ্বকাপে দেখা যাবে ৫০০ রানও!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৪২ পিএম, ২১ মে ২০১৯

একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে একটা সময় ৩০০ রান ছিলো স্বপ্নের মতো। কোনো দল তিনশ করতে পারলেই জয়ের নিশ্চয়তা পেয়ে যেত আগেভাগে। তবে এখন আর আগের সেই পরিস্থিতি নেই। ক্রিকেট মাঠে এখন ব্যাটসম্যানরা করে ফেলতে পারেন যে কোনো কিছু। কোনো রানই এখন আর নিরাপদ নয় আন্তর্জাতিক ক্রিকেটে।

সদ্য শেষ হওয়া পাকিস্তান ও ইংল্যান্ড সিরিজটার দিকেই তাকান না। ইতিহাসের প্রথম দল হিসেবে টানা তিন ম্যাচে ৩৪০ রানের বেশি করলো পাকিস্তান। অথচ তিন ম্যাচেই হারতে হলো তাদের। আন্তর্জাতিক ক্রিকেটে কোনো সংগ্রহই যে এখন আর নিরাপদ নয়, তা প্রমাণ করতে এটাই তো সবচেয়ে বড় উদাহরণ।

সাড়ে তিনশ কিংবা চারশ তো এখন হরহামেশাই হতে দেখা যায়। বিশ্বকাপ হবে ইংল্যান্ডের মাটিতে। সেখানে যে রানের ফোয়ারা ছুটাবেন ব্যাটসম্যানরা, তা তো আর বলার অপেক্ষা রাখেনা। কিন্তু তাই বলে পাঁচশ! অস্ট্রেলিয়ার হয়ে বিশ্বকাপজয়ী ক্রিকেটার মার্ক ওয়াহ তো মনে করছেন এই রানও সম্ভব।

তিনি বলেন ‘এটা হয়তো শুনতে অবিশ্বাস্যে লাগে। কিন্তু আমার বিশ্বাস পাঁচশ রান সম্ভব। আমার মনে হয় কোনো বড় দল দুর্বল দলের বিপক্ষে এটা করে ফেলতে পারে। বোলারদের জন্য তাই আসন্ন বিশ্বকাপে বড় পরীক্ষাই অপেক্ষা করছে।’

বিশ্বকাপে পাঁচশ রান করবে, এমন সম্ভাবনায় সবচেয়ে এগিয়ে স্বাগতিক ইংল্যান্ড। নিয়মিত বড় রান করার অভ্যাস থাকায় এই জায়গায় তারাই সবচেয়ে এগিয়ে। তবে মার্ক ওয়াহর এই ভবিষ্যতবাণী সত্য হয় কি না, সেটা জানতে অপেক্ষা করতে হবে টুর্নামেন্ট শেষ হওয়া পর্যন্ত।

এমএইচবি/এমএমআর/পিআর

আপনার মতামত লিখুন :