বার্সেলোনায় স্বাধীনতা কাপ ক্রিকেট টুর্নামেন্টের পুরস্কার বিতরণী

মিরন নাজমুল
মিরন নাজমুল মিরন নাজমুল , স্পেন প্রতিনিধি
প্রকাশিত: ০৩:৪৮ পিএম, ২৬ মে ২০১৯

স্পেনের বার্সেলোনায় স্বাধীনতা কাপ ক্রিকেট সিক্স সাইড টুর্নামেন্টের পুরস্কার বিতরণ করা হয়েছে। শনিবার শহরের বাংলাদেশি অধ্যুষিত এলাকায় মধুর ক্যান্টিন রেস্টুরেন্টে টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দলকে পুরস্কৃত করা হয়। এ সময় সবার জন্য ইফতারের আয়োজন করা হয়।

গত মার্চে বার্সেলোনায় অনুষ্ঠিত সিক্স সাইড ক্রিকেট টুর্নামেন্টে বাংলাদেশি বিভিন্ন ক্লাবের মোট আটটি দল অংশগ্রহণ করে। এর মধ্যে ফাইনাল খেলাটি পূবালী সংস্থা ক্রিকেট দল বনাম সান্তাকলমা ফ্রেন্ডস ক্লাবের মধ্যে অনুষ্ঠিত হয়। এতে সান্তাকলমা ফ্রেন্ডস ক্লাব চ্যাম্পিয়ন হয়।

চ্যাম্পিয়ন দলের জন্য অনুষ্ঠানটি বাংলাদেশ কিংস ক্রিকেট ক্লাব কাতালোনীয়ার সভাপতি আশরাফ হোসেন মামুনের সভাপতিত্বে ও ক্রিকেট ক্লাবের সহ-সভাপতি এআর লিটুর পরিচালনায় অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাতালান পার্লামেন্টের ইআরসি দলের সাবেক এমপি রবার্ট মাসিহ নাহার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বার্সেলোনায় নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের কনস্যুলেটর সিনিয়র রামোন পেদ্রো। শুভেচ্ছা বক্তব্য দেন বাঙালি ক্রিকেট ক্লাব কাতালোনিয়ার সভাপতি নাদিম আশেক এ আরমান, বাদালোনা ক্রিকেট ক্লাবের সভাপতি তুহিন ভুঁইয়া, বাংলাদেশ কিংস ক্রিকেট ক্লাব কাতালোনিয়ার সাধারণ সম্পাদক ময়েজ উদ্দিন।

Spain

অনুষ্ঠানে বার্সেলোনায় বিভিন্ন ক্রিকেট ক্লাবের খেলোয়াড়সহ বাংলাদেশি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক নেতারা ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি রবার্ট মাসিহ বলেন, স্প্যানিশরা ও তার সরকার খেলাধুলার প্রতি যথাযথ মূল্যায়ন করে বলেই ফুটবলের দেশ হিসেবে স্পেন পৃথিবী বিখ্যাত। আশা করি ক্রিকেট খেলাকেউ এ দেশে জাতীয়ভাবে পরিচিত করে তুলতে পারবে।

তিনি ক্রিকেট নিয়ে স্থানীয় ক্লাবগুলোর কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন। তিনি বলেন, কাতালান সরকার ক্রিকেটের উন্নয়ন ও সহযোগিতার জন্য বাংলাদেশি ক্রিকেট ক্লাবগুলোকে সার্বিক সহযোগিতা করবে।

বাংলাদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন কাতালোনিয়ার নেতারা অনুষ্ঠানে উপস্থিত সবার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। নেতারা আগামী সেপ্টেম্বরে ২০১৯ অনুষ্ঠিতব্য ত্রি-দেশীয় এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্টে বাংলাদেশিদের অংশগ্রহণের কথা ঘোষণা করেন এবং খেলায় বাংলাদেশি টিমকে সার্বিক সহযোগিতার জন্য কমিউনিটির সবার প্রতি আহ্বান জানান।

সভা শেষে অতিথিরা বিজয়ী দলের হাতে চ্যাম্পিয়ন ট্রফি তুলে দেন। পরে পরে ইফতার মাহফিলের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

এমআরএম/জেআইএম

আপনার মতামত লিখুন :