পুরোপুরি সুস্থ সাকিব আল হাসান : কোচ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৪৯ এএম, ২৭ মে ২০১৯

বিশ্বকাপ শুরুর ঠিক আগ মুহূর্তে বাংলাদেশের ক্রিকেট সমর্থকদের জন্য সুখবর। ইনজুরি কাটিয়ে মাঠে ফেরার জন্য পুরোপুরি প্রস্তুত দেশের অন্যতম সেরা ক্রিকেটার এবং বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। দলের কোচ স্টিভ রোডস আজ সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানিয়েছেন এ তথ্য।

কার্ডিফের সোফিয়া গার্ডেনে আজ ছিল বাংলাদেশের প্রস্তুতি ম্যাচ। প্রতিপক্ষ পাকিস্তান। কিন্তু বৃষ্টির কারণে ম্যাচটির টস পর্যন্ত হলে না। শেষ পর্যন্ত ম্যাচ বাতিল করে দিতে বাধ্য হন রেফারি অ্যান্ডি পাইক্রফট।

ওই সময়ই মিডিয়ার মুখোমুখি হন কোচ স্টিভ রোডস। তার কাছেই সাকিবের সর্বশেষ অবস্থা সম্পর্কে জানতে চাওয়া হয়। স্টিভ রোডস তখন বাংলাদেশ দলের সহ-অধিনায়কের অবস্থা তুলে ধরেন মিডিয়ার সামনে।

কোচ বলেন, ‘সাকিব এখন ভালো। শারীরিকভাবে খুব ভালো অবস্থায় রয়েছে সে। আয়ারল্যান্ডে একটু সমস্যায় পড়েছিল- এটা ঠিক। তবে, এখন সব কিছু ঠিক হয়ে গেছে এবং সামনে এগিয়ে যাওয়ার জন্য সে পুরোপুরি প্রস্তুত।’

একের পর এক আঙ্গুলের ইনজুরির কবলে পড়ে গত একটি বছর ঠিকমত মাঠেই নামা হয়নি বাংলাদেশের অন্যতম সেরা ক্রিকেটার এবং বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের। আঙ্গুলের ইনজুরির কারণে ৫ মাস মাঠের বাইরে থাকার পর অবশেষে তিনি ফিরেছেন। আইপিএলে খেলতে গিয়েছিলেন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে। কিন্তু খেলেছেন মাত্র তিন ম্যাচ।

এরপর বাংলাদেশ দলের হয়ে তিনি খেলতে আসলেন আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে। যেখানে বাংলাদেশ দ্বি-পাক্ষিক সিরিজের বাইরে কোনো টুর্নামেন্টে প্রথম চ্যাম্পিয়ন হলো। সেই টুর্নামেন্টে মাত্র তিনটি ম্যাচ খেলার পর আবারও সাইড স্ট্রেইনে পড়েন সাকিব এবং শেষ পর্যন্ত ফাইনাল খেলা হয়নি তার।

কোচের কথা অনুসারে এখন সাকিব পুরো সুস্থ এবং বিশ্বকাপে নিজেকে উজাড় করে দেয়ার জন্য পুরোপুরি প্রস্তুত।

আইএইচএস/

আপনার মতামত লিখুন :