ভারতীয় সমর্থকদের মতো ‘দুয়ো’ দিলেন না পাকিস্তানিরা, মুগ্ধ ওয়ার্নার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:১৩ পিএম, ১৩ জুন ২০১৯

বল টেম্পারিংয়ের কারণে এক বছরের নিষেধাজ্ঞা কাটানোর পর আবারো অস্ট্রেলিয়ার জার্সিতে খেলছেন ডেভিড ওয়ার্নার ও স্টিভেন স্মিথ। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটে তাদের দ্বিতীয়বার ফেরাটা কোনভাবেই সুখকর হয়নি। যেখানেই যাচ্ছেন সেখানেই পাচ্ছেন দর্শকদের দুয়োধ্বনি। তাই বিশ্বকাপে ম্যাচের আগে সবসময়ই দুয়ো শুনার প্রস্তুতি নিয়ে রাখেন তারা।

তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের আগে পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ বলেছিলেন, স্মিথ-ওয়ার্নারকে দুয়ো দিবে না তাদের সমর্থকরা। অধিনায়কের এই কথা অক্ষরে অক্ষরে পালন করেছেন সমর্থকরা। ফিল্ডিং নামতে গিয়ে কোনরকমের দুয়োধ্বনি শুনেননি স্মিথ-ওয়ার্নার।

পাকিস্তানি দর্শকদের এমন সুন্দর ব্যবহারে মুগ্ধ হয়ে গেছেন ওয়ার্নার। তাই তাদের এই ভালোবাসা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে স্টোরি করেছেন এই ব্যাটসম্যান। সেখানে তিনি লিখেছেন, ‘পাকিস্তানি সমর্থকদের এমন আতিথেয়তায় মুগ্ধ।’

বিশ্বকাপে ঠিক এর আগের ম্যাচেই ভারতের বিপক্ষে ভিন্নচিত্র দেখেন স্টিভেন স্মিথ। বাউন্ডারি লাইনে ফিল্ডিং করার সময় ভারতের সমর্থকদের কাছ থেকে ‘প্রতারক’ শব্দ শুনতে পান এই ক্রিকেটার।

সমর্থকদের এমন ব্যবহারে তখন সঙ্গে সঙ্গেই প্রতিবাদ করেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। স্মিথের প্রতি দুয়োর বদলে তালি দেয়ার আহ্বান জানান বর্তমান সময়ের অন্যতম সেরা এই ব্যাটসম্যান।

ভারতের মতো পাকিস্তানের সমর্থকরাও তাদের বিরুদ্ধে এমন করবে কিনা? এই প্রশ্নে সরফরাজ বলেছিলেন, ‘পাকিস্তানি মানুষেরা ক্রিকেটকে ভালোবাসে। তারা সমর্থন দিতে এবং খেলোয়াড়দের ভালবাসে।’

এএইচএস/এমএমআর/এমকেএইচ