সংবাদ সম্মেলন বয়কট করে শাস্তির অপেক্ষায় শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:১৪ এএম, ১৬ জুন ২০১৯

শনিবার অস্ট্রেলিয়ার বিপক্ষে জয়ের আশা জাগিয়ে ৮৭ রানের বড় ব্যবধানে ম্যাচ হেরেছে শ্রীলঙ্কা। এ পরাজয়ের সঙ্গে এবার তাদের সঙ্গে যোগ হতে পারে নতুন কোনো দুঃসংবাদ। যেটি তাদের নিজেরই তৈরি করা।

গত বেশ কয়েকদিন ধরেই আইসিসির বিরুদ্ধে নানান কথা বলে আলোচিত ও সমালোচিত শ্রীলঙ্কান ক্রিকেট দল। অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে নামার আগেও পিচ নিয়ে পক্ষপাতিত্বের অভিযোগ তুলে আইসিসিকে ধুয়ে দিয়েছিলেন শ্রীলঙ্কার ম্যানেজার অশান্তা ডি মেল।

যেখানে তিনি বলেন, ‘এই বিশ্বকাপে সেরা দশটি দল অংশগ্রহণ করছে। আমি মনে করি আইসিসির প্রতিটা দলের সঙ্গে একই আচরণ করা উচিত। অস্ট্রেলিয়ার বিপক্ষে ওভালের পিচটা একদমই সবুজ। যেটা আমরা অভিযোগ করছি সেটা 'আঙুর ফল টক' এমন নয়। এটা খুবই বেমানান যে আইসিসি কোনো নির্দিষ্ট দলের জন্যই একই উইকেট বানাবে, আর অন্যদের জন্য আলাদা।’

তখন তিনি আরও বলেন, ‘অ্যাশেজ সিরিজটা তারা আগে অনুষ্ঠিত করতে পারতো। তারপর গ্রীষ্মের পরে বিশ্বকাপ আয়োজন করতে পারতো। যখন উইকেট খুব শুষ্ক থাকে। মনে হচ্ছে যে অ্যাশেজের গুরুত্বটা বিশ্বকাপ থেকেও বেশি।’

এ ঘটনার ধারাবাহিকতায় অসিদের বিপক্ষে ম্যাচ হেরে ম্যাচ পরবর্তী আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে কোনো খেলোয়াড়কে পাঠায়নি লঙ্কান টিম ম্যানেজম্যান্ট। অথচ আইসিসির নিয়মে স্পষ্ট করা বলা আছে অন্তত একজন খেলোয়াড়কে পাঠাতেই হবে সংবাদ সম্মেলনের জন্য।

ধারণা করা হচ্ছে আইসিসির বিপক্ষে প্রতিবাদস্বরুপ এমনটা করেছে শ্রীলঙ্কান ম্যানেজম্যান্ট। এ বিষয়ে আইসিসি কিংবা লঙ্কান ম্যানেজম্যান্টের কোনো আনুষ্ঠানিক মন্তব্য পাওয়া যায়নি। তবে নিয়মের বরখেলাপ করায় বেশ বড়সড় কোনো শাস্তি কিংবা জরিমানাই অপেক্ষা করছে শ্রীলঙ্কার জন্য।

এসএএস

আপনার মতামত লিখুন :