ফের ভারতকে পেছনে ফেলল অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:৪৩ এএম, ১৬ জুন ২০১৯

বিশ্বকাপে সেঞ্চুরির তালিকায় ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে যেন ইঁদুর দৌড় চলছে। একবার এক দল এগিয়ে যাচ্ছে তো আরেকবার আরেক দল।

চলতি বিশ্বকাপ শুরুর আগে ভারতীয় ব্যাটসম্যানদের সেঞ্চুরি ছিল মোট ২৫টি, ২৬টি সেঞ্চুরি নিয়ে এই তালিকায় এক নাম্বারে ছিল অস্ট্রেলিয়া।

বিশ্বকাপ শুরুর পর নিজেদের প্রথম ম্যাচেই অস্ট্রেলিয়াকে ধরে ফেলে ভারত। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেঞ্চুরি হাঁকান রোহিত শর্মা। পরের ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষেই শিখর ধাওয়ান সেঞ্চুরি করলে অসিদের পেছনে ফেলে দেয় ভারত। বিশ্বকাপে ভারতের সেঞ্চুরির সংখ্যা দাঁড়ায় ২৭টি।

অস্ট্রেলিয়া আবারও সেই রেকর্ড নিজের করে নিতে সময় নেয়নি। দুদিন পরই পাকিস্তানের বিপক্ষে সেঞ্চুরি হাঁকান ডেভিড ওয়ার্নার। আর গতকাল (শনিবার) শ্রীলঙ্কার বিপক্ষে অ্যারন ফিঞ্চ হাঁকান দুর্দান্ত এক সেঞ্চুরি। তাতে ভারতকে পেছনে ফেলে বিশ্বকাপে অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানদের সেঞ্চুরি হয়ে গেছে ২৮টি।

এই তালিকায় অস্ট্রেলিয়া-ভারতের পর তৃতীয় স্থানে শ্রীলঙ্কা। লঙ্কান ব্যাটসম্যানদের বিশ্বকাপে সেঞ্চুরি আছে ২৩টি। ওয়েস্ট ইন্ডিজের আছে ১৭টি। ১৫টি করে সেঞ্চুরি আছে নিউজিল্যান্ড আর ইংল্যান্ডের ব্যাটসম্যানদের। ১৪টি করে দক্ষিণ আফ্রিকা আর পাকিস্তানের।

এমএমআর/এমএস

আপনার মতামত লিখুন :