মরগানকে নিয়ে শঙ্কা, বিকল্প অধিনায়ক প্রস্তুত ইংল্যান্ডের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:৩২ পিএম, ১৬ জুন ২০১৯

বিশ্বকাপের ম্যাচে শুক্রবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৮ উইকেটের সহজ জয় পেয়েছে ইংল্যান্ড। কিন্তু ওই ম্যাচে ইংলিশদের জয়ের আনন্দ পানসে হয়ে গেছে দু দুটি চোটে।

ফিল্ডিংয়ের সময় হ্যামস্ট্রিংয়ের চোটে পড়ায় ওই ম্যাচে আর ব্যাটিংই করতে পারেননি ওপেনার জেসন রয়। ফিল্ডিং করতে গিয়ে পিঠে টান পড়েছে অধিনায়ক ইয়ন মরগানেরও। দল আগেভাগে জিতে যাওয়ায় তার অবশ্য ব্যাটিংয়ে নামার প্রয়োজন পড়েনি।

তবে মরগানের পরের ম্যাচ খেলা নিয়ে শঙ্কা আছে। যদি তিনি খেলতে না পারেন, তবে ইংলিশদের নেতৃত্ব দেবেন কে? সেই ভাবনাও ভেবে রেখেছে ইংল্যান্ডের টিম ম্যানেজম্যান্ট। মরগানের অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দেবেন সহ-অধিনায়ক জস বাটলার।

BUTLER.jpg

ইংল্যান্ডের পরবর্তী ম্যাচ মঙ্গলবার আফগানিস্তানের বিপক্ষে ওল্ড ট্রাফোর্ডে। সে ম্যাচে অধিনায়ক হিসেবে দেখা যেতে পারে বাটলারকে। এর আগে ইংলিশদের ছয়টি ম্যাচে নেতৃত্ব দেয়ার অভিজ্ঞতা আছে তার, চারটি ম্যাচে জিতেছে দল, হেরেছে দুটিতে।

দলকে আবারও নেতৃত্ব দিতে প্রস্তুত বাটলার। যদিও নেতৃত্ব দেয়ার বাসনায় মরগানকে দলের বাইরে দেখতে চান না উইকেটরক্ষক এই ব্যাটসম্যান। বাটলার বলেন, 'আমি বরং চাইব মরগান যেন খেলতে পারে। দীর্ঘদিন ধরে তার নেতৃত্বে খেলছি আমি। সে দারুণ একজন অধিনায়ক। সহ-অধিনায়ক হিসেবে তার কাছ থেকে আমি অনেক কিছু শিখতে চেষ্টা করি। আমরা ম্যাচ নিয়ে অনেক কথা বলি। আমাদের চিন্তা ভাবনাও প্রায় একরকম। তাই আমি নেতৃত্ব দিলেও আলাদা কিছু হবে না।'

এমএমআর/এমএস

আপনার মতামত লিখুন :