‘পাকিস্তানের ক্রিকেটারদের উচিত ক্রিকেট বাদ দিয়ে রেসলিং খেলা’

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:০৬ পিএম, ১৭ জুন ২০১৯

ভারত-পাকিস্তান লড়াই মানেই যেন যুদ্ধ। তবে তা এখন কেবল ম্যাচের আগে-পরে। ম্যাচের আগে যে উত্তাপ ছড়ায়, তার বিন্দুমাত্রও দেখা যায় না মাঠের খেলায়। বিশ্বকাপে তো একেবারেই না। ক্রিকেটের সবচেয়ে বড় মহারণে এখনও পর্যন্ত সাতবারের দেখায় প্রতিবারই ভারতের জয় প্রমাণ করে কতটা একপেশে হয় এই ম্যাচ।

তবে মাঠের খেলায় যাই হোক। মাঠের বাইরে সমর্থকদের মধ্যে ঠিকই আছে উত্তেজনা। ম্যাচের আগে দুই দেশের পাল্টাপাল্টি বিজ্ঞাপন তৈরি সেটাই প্রমাণ করেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতেও ভারত ও পাকিস্তানের সমর্থকদের মধ্যে চলে কথার লড়াই।

এমন এক ম্যাচে হারের পর স্বাভাবিকভাবেই পাকিস্তানের সমর্থকদের মন ভালো নেই। নিজ দেশের ক্রিকেটারদের উপর রীতিমত ক্ষিপ্ত হয়ে আছেন তারা।

পাকিস্তানি এক সমর্থক তো নিজ দলের খেলোয়াড়দের উপর ক্ষোভ উগড়ে দিতে গিয়ে রীতিমত ভাইরালই হয়ে গেছেন সামাজিক যোগাযোগমাধ্যমে। হারের পর মাঠের বাইরে চিৎকার চেঁচামেচি করতে থাকেন এই সমর্থক।

আশপাশের মানুষদের বলতে থাকেন, ‘আমাকে মার, আমাকে মার। আমরা তো পাকিস্তান দলকে সমর্থন দিতে এসেছিলাম। এরা কি খেলে। এদের কোনো ফিটনেস নেই, কিচ্ছু নেই। এদের উচিত ক্রিকেট বাদ দিয়ে রেসলিং খেলা।’

বলতে বলতে কাঁদতে থাকেন ওই সমর্থক। তার পাশে থাকা সঙ্গীরা চোখ মুছে দিতে থাকেন। প্রিয় দলের করুণ অবস্থায় সমর্থকদের হৃদয়ে এমন রক্তক্ষরণ হওয়া তো স্বাভাবিকই!

এমএমআর/জেআইএম

আপনার মতামত লিখুন :