উল্টো ভারতকেই অভিনন্দন জানালেন আফ্রিদি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:০৭ পিএম, ১৭ জুন ২০১৯

ওল্ড ট্র্যাফোর্ডে ভারতের সামনে লড়াই’ই করতে পারেনি পাকিস্তানি ক্রিকেটাররা। টস জিতেও ব্যাটিং নিলো না পাকিস্তান। আমন্ত্রণ জানিয়েছে ভারতকে। সুযোগটা দারুণভাবে কাজে লাগিয়েছে বিরাট কোহলির দল। ৩৩৬ রানের বিশাল রানের নিচে চাপা দিয়েছে চির প্রতিদ্বন্দ্বীদের।

জবাব দিতে নেমে বৃষ্টি ভাগড়ায় পাকিস্তানের সামনে দাঁড়ালো ৪০ ওভারে ৩০২ রানের লক্ষ্য। শেষ পর্যন্ত ৮৯ রানের ব্যবধানে বড় পরজয়ই বরণ করতে হলো পাকিস্তানকে।

নিজ দেশের বিপক্ষে ভারতের এমন এক অসাধারণ জয়ের কারণে পাকিস্তানের সাবেক অধিনায়ক, বুমবুম খ্যাত শহিদ আফ্রিদি অভিনন্দন জানালেন বিরাট কোহলিদের এবং ভারতীয় ক্রিকেট বোর্ডকে।

শহিদ আফ্রিদির মতে, চলতি বিশ্বকাপে সত্যিই অনেক উঁচু মানের ক্রিকেট খেলছে ভারত। একই সঙ্গে তিনি ভারতের এমন অসাধারণ ক্রিকেট খেলার জন্য আইপিএলকেই কৃতিত্ব দিলেন। জানালেন, আইপিএলে খেলে খেলেই ভারতের তরুণ ক্রিকেটাররা কঠিন মুহূর্তগুলো কিভাবে সামলাতে হয়, সেটা শিখে গেছে।

ভারতের কাছে পাকিস্তানের হারের পর এক টুইটার বার্তায় টিম ইন্ডিয়াকে অভিনন্দন জানান আফ্রিদি। সেই টুইট বার্তায় তিনি লিখেন, ‘বিসিসিআইকে অভিনন্দন দারুণ এক প্রত্যাশিত জয়ের জন্য। তারা যে মানের ক্রিকেট খেলছে, তা সত্যিই খুব উঁচু মানের। অবশ্যই এর কৃতিত্ব দিতে হয় আইপিএলকে। এই টুর্নামেন্ট শুধু ভারতের প্রতিভাই বের করে আনছে না, কঠিন মুহূর্তে কিভাবে পরিস্থিতি সামাল দিতে হয়, সেটাও তরুণ ক্রিকেটারদের শিখিয়ে দিয়েছে আইপিএল।’

আফ্রিদির আগে ভারতের ক্রিকেট নিয়ে প্রশংসা বাক্য ব্যয় করেছেন আরেক লিজেন্ডারি পাকিস্তানি ক্রিকেটার ওয়াসিম আকরাম। তিনি ভারতের প্রশংসা করেছেন, প্রথম শ্রেণির ক্রিকেটে প্রচুর পরিমাণে বিনিয়োগ করার জন্য।

ওয়াসিম আকরাম বলেন, ‘গত কয়েক বছর ধরে প্রথম শ্রেণির ক্রিকেটে ভারত প্রচুর বিনিয়োগ করছে। অথচ, পাকিস্তানে প্রথম শ্রেণির ক্রিকেটে আমরা প্রায় কিছুই করছি না। বরং, আমরা প্রতি বছরই চলমান প্রক্রিয়ায় পরিবর্তন করছি। আমাদের প্রথম শ্রেণির ক্রিকেট কিছু অদ্ভূত কারণে কয়েকজন সাংবাদিকের সহযোগিতায় চলে আসছে। এবং এটা কয়েক বছর ধরেই।’

আইএইচএস/এমএস

আপনার মতামত লিখুন :