এক সময় আমরা ছিলাম সেরা, এখন ভারত : সরফরাজ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:০৬ পিএম, ১৭ জুন ২০১৯

ভারত-পাকিস্তান ম্যাচ মানে উত্তেজনাপূর্ণ এক লড়াই; কিন্তু বিশ্বকাপ এলেই সেই লড়াইটা ভিন্ন রূপ নেয়। কেননা সেখানে ভারতের কাছে অসহায় হয়ে পড়ে পাকিস্তান। এবারের বিশ্বকাপেও তার ব্যতিক্রম ঘটল না। একপেশে এই লড়াই ডার্ক-ওয়ার্থ লুইস পদ্ধতিতে ৮৯ রানে জিতে নেয় বিরাট কোহলির দল।

এমন লজ্জাজনক পরাজয়ের কারণ হিসেবে সরফরাজ আহমেদের বাজে অধিনায়কত্বকেই দায়ী করছেন ক্রিকেট বোদ্ধারা। তাদের ধারণা, ম্যাচের চাপ ঠিক মতো সামলাতে পারেননি তিনি। একথা অকপটে নিজেই স্বীকার করেছেন পাকিস্তানের এই অধিনায়ক। তার মতে, ভারতের এই দলটি তাদের চেয়ে অনেক ভালো।

সরফরাজ বলেন, ‘আমরা ঠিকমতো চাপ সামলাতে পারিনি। যে দল এই ম্যাচে চাপ সামলাতে পারবে তারাই জিতবে। নব্বই দশকের পাকিস্তান দলটা এই কাজটা খুব ভালো করতে পারতো; কিন্তু বর্তমানে ভারত পাকিস্তানের চেয়ে অনেক ভালো দল। এ জন্যই ম্যাচগুলো জিতছে তারা।’

ভারতের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিং করার উপদেশ দিয়েছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান; কিন্তু সে পরামর্শ কানে না তুলে প্রথম বোলিং করার সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক। তবে ম্যাচ হারার পরে সরফরাজ জানান, তার এই সিদ্ধান্ত নেয়া কোনো ভুল ছিলো না।

সরফরাজ বলেন, ‘খেলার তিন বিভাগেই আমাদের দল বাজে পারফরমেন্স করেছে। আপনি যদি টসের কথা বলেন। তাহলে বিরাট কোহলিও বলেছিল সে আগে ফিল্ডিং করতে চায়। আমরা দুইদিন ধরে পিচ দেখিনি। যেহেতু কিছুটা ভেজা ছিল তাই আমি সিদ্ধান্ত নিয়েছি ফিল্ডিং করার। আমরা খুব ভালো টস জিতেছি; কিন্তু তা সঠিক ভাবে কাজে লাগাতে পারিনি।’

এএইচএস/আইএইচএস/জেআইএম

আপনার মতামত লিখুন :