শ্রীলঙ্কাকে শাস্তির বদলে সতর্ক করল আইসিসি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৩১ পিএম, ১৭ জুন ২০১৯

অস্ট্রেলিয়ার বিপক্ষে ৮৭ রানের বড় ব্যবধানে হারের পর সংবাদ সম্মেলন বয়কট করেছিল শ্রীলঙ্কা; কিন্তু বয়কট কেন করলো? এ সম্পর্কে নির্দিষ্ট কিছু বলেনি তারা। তাই ধারণা ছিল, লঙ্কানদের এমন আচরণের কারণে তাদেরকে শাস্তির আওতায় আনা হতে পারে।

এর আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের উইকেট নিয়ে আইসিসির কাছে অভিযোগও করেছিল শ্রীলঙ্কা টিম ম্যনেজেম্যান্ট। তাদের দাবি বিশ্বকাপে মতো, বড় টুর্নামেন্টে পক্ষপাতিত্ব করছে আইসিসি। এমন অভিযোগ এবং সংবাদ সম্মেলন বয়কটের পরও লঙ্কানদের বড় কোন ধরনের শাস্তির বদলে সতর্ক করে ছেড়ে দেয় ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি।

নিজেদের পক্ষ থেকে দেয়া এক বিবৃতিতে আইসিসির সতর্ক করে দেয়ার খবর প্রকাশ করে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। ওই বিবৃতিতে লেখা হয়, ‘শ্রীলঙ্কা ক্রিকেটের পক্ষ থেকে ঘোষণা করা হচ্ছে যে, অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে অংশ না নেয়ায়, আইসিসির পক্ষ থেকে শ্রীলঙ্কা দলের বিরুদ্ধে কোন শাস্তির খবর দেয়া হয়নি।’

শনিবারের ওই ঘটনা নিয়ে আইসিসির সঙ্গে আলাদাভাবে বৈঠক করে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। সেখানে বলে দেয়া হয়, এই ঘটনার পূনরাবৃত্তি যাতে আর না হয়। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড থেকে এটাও জানানো হচ্ছে যে, বিশ্বকাপ ক্রিকেটের নিয়ম-কানুন গুলো শ্রীলঙ্কা দল যেন বাধ্যবাধকতার সঙ্গে মেনে চলে।’

পাঁচ ম্যাচে ১ জয় এবং ২ হারে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের ৫ নম্বরে অবস্থান করছে শ্রীলঙ্কা। ২১ জুন স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপে নিজেদের আগামী ম্যাচ খেলতে নামবে লঙ্কানরা।

এএইচএস/আইএইচএস/জেআইএম

আপনার মতামত লিখুন :