ছক্কা মেরে ফিফটি করলেন মুশফিক

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:০৫ পিএম, ২৪ জুন ২০১৯

সাউদাম্পটনের রোজ বোল মাঠটি ইংল্যান্ডের বড় মাঠগুলোর মধ্যে একটি। সুতরাং, সেই মাঠে ছক্কা মারাটা যে কোন ব্যাটসম্যানদের জন্য সত্যিই কঠিন। তবে সেই কঠিন জিনিসটাকেই পার করে ছক্কা মেরে আফগানিস্তানের বিপক্ষে নিজের অর্ধশতক পূরণ করেন মুশফিকুর রহীম।

আজ টস হেরে আফগানদের বিপক্ষে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ। দলীয় ২৩ রানের বিতর্কিত এক সিদ্ধান্তে আউট হন প্রথমবারের মতো বিশ্বকাপে ওপেন করতে নামা লিটন দাস। তামিম ইকবাল ও সাকিব আল হাসানের দারুণ জুটিতে বড় স্কোরের পথে এগুলেও ৮২ রানে তামিম আউট হওয়ায় বিপদে পড়ে টাইগাররা।

দলকে বিপদ কাটিয়ে ওঠানোর দায়িত্বটা নেন অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহীম। সাকিবের সঙ্গে ধীরে-সুস্থে খেলে দারুন এক জুটি গড়ে তোলেন তিনি। দলীয় ১৪৩ রানের মাথায় সাকিব আউট হলে ভেঙে যায় দুজনের ৬১ রানের জুটি। এরপর কিছুক্ষণ সময় যেতে না যেতেই প্যাভিলিয়নে ফেরেন সৌম্য সরকার। ফলে আবারো বিপদে পড়ে বাংলাদেশ।

মাহমুদুল্লাহ রিয়াদকে নিয়ে বিপদ থেকে আবারো দলকে টেনে তুলতে থাকেন মুশফিক। নিজের চেনা চেহারায় ফিরে এসে শিগগিরই পৌঁছে যান ব্যক্তিগত অর্ধশতকের কাছাকাছি। ইনিংস ৩৭তম ওভারে আফগান পেসার দৌলত জাদরানকে ছক্কা মেরে ৫৬ বলে ফিফটি করেন এই ব্যাটসম্যান।

এ রিপোর্ট লেখার সময় ৬৭ রান নিয়ে ব্যাট করছেন মুশফিক। ২১১টি ওয়ানডে ম্যাচ খেলে এটি মুশফিকের ক্যারিয়ারে ৩৫তম অর্ধশতক এবং এই বিশ্বকাপে এটি তার দ্বিতীয়। এছাড়াও এই আসরে অস্ট্রেলিয়ার বিপক্ষে একটি সেঞ্চুরিও আছে তার।

এএইচএস/আইএইচএস/এমএস