ভারতের সেই ‘অবহেলার পাত্র’ই বিশ্বকাপের সেরা ফিল্ডার!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৫৪ এএম, ১২ জুলাই ২০১৯

পুরো আসরে সেমিফাইনালসহ খেলেছেন মাত্র দুই ম্যাচ। মাঠের বাইরে থেকেও স্বীকার হতে হয়েছে নানা সমালোচনার। তবে সুযোগ পেয়েই নিজের সামর্থ্যের জানান দিয়েছেন ভারতীয় স্পিনিং অলরাউন্ডার রবিন্দ্র জাদেজা।

বিশ্বকাপের প্রথম পর্বে ভারতের শেষ ম্যাচে নিজের প্রথম ম্যাচ খেলতে নামেন জাদেজা, তবে ব্যাট হাতে সুযোগ পাননি কিছু করার। বল হাতে ১০ ওভার বল করে ৪০ রান দিয়ে ১ উইকেট নেন তিনি। তবে জাদেজা নিজের সেরা পারফর্ম করেন নিউজিল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের সেমিফাইনালে।

বল হাতে ১০ ওভারে ৩৪ রান দিয়ে নেন ১টি উইকেট। ব্যাট হাতে দলের টপ অর্ডার যখন পুরোপুরি ব্যর্থ তখন ৫৯ বলে ৭৭ রানের অসাধারণ এক ইনিংস খেলেন তিনি। তবে বল কিংবা ব্যাট নয় জাদেজা এই বিশ্বকাপের সেরা হয়ে আছেন অন্য একটি জায়গায়।

মাত্র দুই ম্যাচ খেলেই চলতি বিশ্বকাপে ফিল্ডিংয়ে সবচেয়ে বেশি রান বাঁচিয়েছেন এই অলরাউন্ডার। দুই ম্যাচ খেলে সর্বমোট ৪১ রান বাঁচিয়েছেন তিনি। যার মধ্যে সার্কেলের মধ্যে ২৪ রান ও বাইরে ১৭ রান বাঁচিয়েছেন তিনি।

এই বিশ্বকাপে দ্বিতীয় সর্বোচ্চ রান বাঁচিয়েছেন নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল। ৯ ম্যাচে সার্কেলের বাইরে পাঁচ রান অতিরিক্ত দিলেও ভিতরে তিনি বাঁচিয়েছেন ৩৯ রান। তৃতীয়তে আছেন অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল ৯ ম্যাচ খেলে মোট ৩২ রান বাঁচিয়েছে তিনি।

এমএইচবি/এসএএস/এমকেএইচ

আপনার মতামত লিখুন :