তবুও ইংল্যান্ডের কোচ থাকবেন না বেলিস!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:১৫ পিএম, ১৩ জুলাই ২০১৯

গত বিশ্বকাপে বাংলাদেশের কাছে হেরে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছিল ইংল্যান্ড। অথচ চার বছর পর নিজেদের মাঠে এবারের বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ড। রোববার শিরোপা লড়াইয়ে তারা মাঠে নামবে নিউজিল্যান্ডের বিপক্ষে। দুই বিশ্বকাপের মাঝের সময়টাতে ইংলিশদের এমন বদলে দেওয়ার অন্যতম কারিগর কোচ ট্রেভর বেলিস।

তার তত্ত্বাবধানেই প্রথমবারের মতো আইসিসি ওয়ানডে র‌্যাংকিংয়ে শীর্ষে উঠে ইংল্যান্ড। এরপর এবারের বিশ্বকাপেরও ফাইনাল নিশ্চিত হয়েছে তাদের। ২৭ বছর পর বিশ্বকাপের ফাইনালে উঠলো তারা। হয়তো রোববার লর্ডসের বিজয় মঞ্চে শিরোপা উল্লাসও করবে ইংলিশরা।

তবে এতো সাফল্য এনে দেয়ার পরও আর খুব বেশি দিন ইংল্যান্ডের দায়িত্ব থাকছেন না বেলিস। বিশ্বকাপের পর অ্যাসেজ সিরিজ, এরপরই ইংল্যান্ড ক্রিকেট দলের কোচিংয়ের দায়িত্ব ছাড়বেন তিনি। এ ব্যাপারে বেলিস বলেন, ‘আমি সবসময় বিশ্বাস করি যে, আপনি ভালো করেন কিংবা খারাপ করেন- চার থেকে পাঁচ বছর যথেষ্ট সময়।’

গত বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকেই বিদায় নেওয়ার পর থেকেই আমূল বদলে যেতে থাকে ইংল্যান্ডের ক্রিকেট। তার ফল তারা পেয়েছে গত বছর ওয়ানডে র‌্যাংকিংয়ের শীর্ষে উঠে। এ বছরও তার ধারাবাহিকতা বজায় রেখে বিশ্বকাপের ফাইনালে উঠেছে তারা।

বেলিস আরো বলেন, ‘চার বছর আগে শেষ বিশ্বকাপটা ইংল্যান্ডের জন্য ভালো ছিলো না। আমরা সবকিছু ঠিক করার চেষ্টা করেছি। ২০১৯ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার জন্য পরিকল্পনা সাজিয়েছি। এখন ভালো লাগছে যে আমরা তা পূরণের সুযোগ পাচ্ছি।’

এমএইচবি/জেআইএম

আপনার মতামত লিখুন :