ফাইনালে গাপটিলের দিকেই তাকিয়ে নিউজিল্যান্ড

আরিফুর রহমান বাবু
আরিফুর রহমান বাবু আরিফুর রহমান বাবু , বিশেষ সংবাদদাতা লর্ডস, লন্ডন থেকে
প্রকাশিত: ০৩:২০ পিএম, ১৩ জুলাই ২০১৯

তাকে ভাবা হয় নিউজিল্যান্ডের অন্যতম বড় ব্যাটিং স্তম্ভ। ইতিহাস ও পরিসংখ্যানও তাই বলবে। মার্টিন গাপটিল কিউই ব্যাটিংয়ের বড় খুঁটি; কিন্তু এবারের বিশ্বকাপে দলকে তেমন কোন সার্ভিসই দিতে পারেননি এ স্টাইলিশ ব্যাটসম্যান।

পহেলা জুন শ্রীলঙ্কার বিপক্ষে কার্ডিফে প্রথম ম্যাচে ৭৩ রানের হার না মানা ইনিংসটিই সর্বোচ্চ। এরপর আর কোন ম্যাচে চল্লিশের ঘরেও পৌঁছাতে পারেননি গাপটিল। পরের আট ইনিংসে করেছেন মোটে (২৫+০+৩৫+০+৫+২০+৮+১=) ৯৪ রান।

গাপটিলকে বাদ দিয়ে আর কাউকে ওপেন করাতে পাঠানো যায় না? শুক্রবার লর্ডসে প্রেস কনফারেন্সে নিউজিল্যান্ড কোচ গ্যারি স্টিডের কাছে এক কিউই সাংবাদিকের প্রশ্ন। কিন্তু জবাবে ব্ল্যাক ক্যাপ্স কোচ বুঝিয়ে দিলেন, গাপটিলই তার প্রথম পছন্দ। তাকে সরানো কিংবা বাদ দেয়ার প্রশ্নই আসে না। বরং ফাইনালে গাপটিলের কাছ থেকে বড় ও ভাল ইনিংসের আশায় নিউজিল্যান্ড কোচ গ্যারি।

শুক্রবার নেটে গাপটিলের ব্যাটিং মন দিয়ে দেখেছেন কোচ। তার বেশ ভালোও লেগেছে। সংবাদ সন্মেলনে সে প্রসঙ্গ টেনে কিউই কোচ বলে উঠলেন, ‘মার্টিন আজ নেটে খুব ভাল ব্যাট করেছে। কাজেই কে জানে, ফাইনালে সে কিছু একটা করতেও পারে। ক্রিকেটে নিশ্চিত করে কিছু বলার উপায় নেই। তার জায়গায় কাউকে খেলানো হলে, সেও তো প্রথম বলেই আউট হয়ে যেতে পারে।’

গাপটিল সম্পর্কে নিউজিল্যান্ড কোচের শেষ কথা, ‘আমি শেষ মুহূর্ত পর্যন্ত গাপটিলের ওপর আস্থা রাখতে চাই। তার আছে বড় ম্যাচ খেলার দীর্ঘ অভিজ্ঞতা। নিউজিল্যান্ডর হয়ে বড় মঞ্চে গাপটিলের বেশ কিছু বিগ হান্ড্রেড আছে এবং সেটা ইংল্যান্ডের বিপক্ষেও।’

এআরবি/আইএইচএস/এমকেএইচ

আপনার মতামত লিখুন :