কোহলি, যুবরাজকে পাশে পেলেন ডি ভিলিয়ার্স

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:১৬ পিএম, ১৩ জুলাই ২০১৯

চলতি বিশ্বকাপের মাঝে এবি ডি ভিলিয়ার্সকে নিয়ে অনেক জল ঘোলা হয়েছে। শোনা যায়, অবসর নেয়ার পর শুধুমাত্র বিশ্বকাপ খেলার জন্য আবারো দক্ষিণ আফ্রিকা জাতীয় দলে ফিরতে চেয়েছিলেন তিনি। সেজন্য প্রচুর সমালোচনাও শুনতে হয় সাবেক এই প্রোটিয়া ব্যাটসম্যানকে।

এতদিন এই বিষয়ে মুখ না খুললেও গতকাল (শুক্রবার) সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে এই বিষয়ে একটি পোস্ট করেন ডি ভিলিয়ার্স। সেখানে তিনি লেখেন, তাকে নিয়ে উঠা এই খবরগুলো সব ভিত্তিহীন। তার দাবি, দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের কাছে বিশ্বকাপ খেলার জন্য কোন আবেদনই করেননি। বরং তাকেই প্রস্তাব করা হয়েছিল বিশ্বকাপে খেলার।

তার এমন বক্তব্য প্রকাশ হওয়ার পর রীতিমত হইচই পড়ে যায়। তাকে নিয়ে বিশ্বাস-অবিশ্বাসের দোটানায় পড়ে যান ক্রিকেট ভক্তরা। তবে নিজের এমন দুর্দিনে ডি ভিলিয়ার্স পাশে পেয়েছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি ও সাবেক অলরাউন্ডার যুবরাজ সিংকে। তার ইনস্টাগ্রামে ওই পোস্টের জবাবে ইতিবাচক মন্তব্য করেন এই দুই জন।

বিরাট কোহলি লেখেন, ‘আমার ভাই, তুুমি আমার দেখা সবচেয়ে সৎ ও বিশ্বস্ত মানুষ। তোমার সঙ্গে যা হচ্ছে তা খুবই দুঃখজনক ব্যাপার। কিন্তু জেনে রেখো, আমরা তোমার পাশে আছি এবং তোমাকে বিশ্বাস করি। তোমার ব্যক্তিগত জীবনে অন্যদের হস্তক্ষেপ দেখে কষ্ট লাগছে। তোমার এবং তোমার অসাধারণ পরিবারের প্রতি অনেক ভালোবাসা। আমি আর আনুশকা সবসময় তোমাদের পাশে আছি।’

যুবরাজ বলেন, ‘আমার প্রিয় বন্ধু এবং কিংবদন্তি, আমি যাদের সঙ্গে ক্রিকেট খেলেছি তুমি তাদের মধ্যে অন্যতম সেরা একজন মানুষ। যার আচরণ হীরের মত! তোমাকে ছাড়া দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপে জেতার কোনো সুযোগই ছিল না। তোমাকে স্কোয়াডে না রাখাটা তোমার দেশের জন্য ক্ষতি, তোমার জন্য নয়। যত বড় খেলোয়াড়, তত বেশি সমালোচনা! আমরা সবাই জানি তুমি কি রকম মানুষ।’

এএইচএস/এমএমআর/এমকেএইচ