বৃষ্টির কারণে সময়মতো ফাইনাল শুরু নিয়ে শঙ্কা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:১৮ পিএম, ১৪ জুলাই ২০১৯

অবশেষে এলো সেই মাহেন্দ্রক্ষণ। ৪৫ দিনের জমজমাট লড়াই শেষে এখন ফাইনালের পথে ক্রিকেটের সবচেয়ে বড় আসর। আর কিছুক্ষণ পরই লর্ডসে শুরু হতে যাচ্ছে ইংল্যান্ড-নিউজিল্যান্ডের মধ্যকার ফাইনাল।

রোমাঞ্চকর এই ফাইনাল নিয়ে আগে থেকেই আলাদা উত্তেজনা বিরাজ করছে ক্রিকেট ভক্তদের মধ্যে। কারণ, ২৩ বছর পর নতুন এক চ্যাম্পিয়ন পেতে যাচ্ছে ক্রিকেট বিশ্ব। তাই এই ম্যাচ নিয়ে আগ্রহের কোনো কমতি নেই। তবে শঙ্কাও আছে।

চলতি আসরের শুরু থেকেই একের পর এক ম্যাচে ছিল বৃষ্টি বড় বাধা হয়ে দাঁড়িয়েছিল। এ কারণে পরিত্যক্ত হয়েছে রেকর্ড চারটি ম্যাচ। এমনকি রিজার্ভ ডে থাকায় পরিত্যক্ত হওয়ার হাত থেকে বেঁচে যায় আসরের প্রথম সেমিফাইনালে ভারত-নিউজিল্যান্ড ম্যাচটিও। তাই স্বাভাবিকভাবেই বৃষ্টির কারণে ফাইনাল ম্যাচে নিয়ে চিন্তা করছে ভক্তরা।

তবে ভক্তদের জন্য সুখবর হচ্ছে, আবহাওয়ার পুর্বাভাস অনুযায়ী আজকের ম্যাচের সময় বৃষ্টির কোনো সম্ভাবনা নেই। তার মানে একদিনেই নিষ্পত্তি ঘটতে পারে ফাইনাল ম্যাচ। অথচ শঙ্কার ব্যাপার হলো বর্তমানে লন্ডনের আকাশে সূর্যের দেখা নাই বললেই চলে। তারওপর কিছুক্ষণ আগে থেকে গুড়ি গুড়ি বৃষ্টিও পড়ছে।

যেহেতু আবহাওয়ার উপর কারও কোনো হাত নেই, তাই বৃষ্টি না থামলে খেলা শুরু হতে অনেক বিলম্বও হতে পারে। আর যদি আজকে পুরোদিনই বৃষ্টি না থামে, তাহলে রিজার্ভ যে, মানে আগামীকাল গড়াবে খেলা। ওইদিনও যদি বৃষ্টির কারণে খেলা মাঠে না গড়ায়, তাহলে দুই দলকে যৌথ চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে।

এএইচএস/আইএইচএস/জেআইএম

আপনার মতামত লিখুন :