বিশ্বকাপ মাতিয়ে টেস্টে সুযোগ পেলেন রয়

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৩৪ এএম, ১৮ জুলাই ২০১৯

ইনজুরির কারণে খেলতে পারেননি সব ম্যাচ। তবু মাত্র ৭ ম্যাচ খেলেই জায়গা করে নিয়েছেন বিশ্বকাপের সেরা একাদশে। ইংল্যান্ডকে প্রথমবারের মতো বিশ্বকাপ জেতাতে রেখেছেন অগ্রণী ভূমিকা। যার পুরষ্কার হিসেবে এবার প্রথমবারের মতো টেস্ট দলে ডাক পেয়েছেন ইংলিশ ওপেনার জেসন রয়।

সদ্য সমাপ্ত বিশ্বকাপে ৭ ইনিংসে ব্যাট করে ৪ ফিফটি ও ১ সেঞ্চুরি হাঁকিয়ে ৬০+ গড়ে ৪৪৩ রান করেছেন রয়। প্রায় প্রতি ম্যাচেই ইংল্যান্ডকে এনে দিয়েছেন দুর্দান্ত সূচনা। তাই এবার তাকে মর্যাদাপূর্ণ অ্যাশেজের আগে আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টে সুযোগ দিচ্ছে ইংল্যান্ড।

আগামী ১ আগস্ট চিরপ্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজের লড়াইয়ে মাঠে নামবে ইংল্যান্ড। তার আগে চলতি মাসের শেষ সপ্তাহে (২৪-২৭ জুলাই) ঐতিহাসিক লর্ডস ক্রিকেট গ্রাউন্ডে আয়ারল্যান্ডের বিপক্ষে চারদিনের আন্তর্জাতিক টেস্ট খেলবে ইংল্যান্ড।

সে ম্যাচের জন্য জেসন রয়ের পাশাপাশি দুই বোলার অলি স্টোন এবং লুইস গ্রেগরিকেও স্কোয়াডে নিয়েছে ইংল্যান্ড। এদিকে অ্যাশেজের আগে এ ম্যাচের জন্য বিশ্রাম দেয়া হয়েছে জস বাটলার ও বেন স্টোকসকে। কাঁধের ইনজুরির কারণে ম্যাচটি খেলবেন না জোফরা আর্চার।

আয়ারল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ড স্কোয়াড
জো রুট (অধিনায়ক), মঈন আলি, জিমি এন্ডারসন, জনি বেয়ারস্টো, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, স্যাম কুরান, জো ডেনলি, লুইস গ্রেগরি, জ্যাক লিচ, জেসন রয়, অলি স্টোন এবং ক্রিস ওকস।

এসএএস/জেআইএম

আপনার মতামত লিখুন :