অদ্ভুত কাণ্ড ঘটিয়ে ফের সমালোচিত অশ্বিন

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:২৭ পিএম, ২০ জুলাই ২০১৯

সবশেষ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেটে জস বাটলারকে ম্যানকাডিং আউট করে আসরজুড়েই সমালোচিত ছিলেন কিংস এলেভেন পাঞ্জাবের অধিনায়ক রবিচন্দ্রন অশ্বিন। সে ধারা তিনি যেন বজায় রাখলেন নিজ রাজ্যের ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টেও।

শুক্রবার ঘরের মাঠে দিন্দিগুল ড্রাগনসের হয়ে তামিলনাড়ু প্রিমিয়ার লিগ (টিএনপিএল) ক্রিকেটের উদ্বোধনী ম্যাচ খেলতে নেমেছিলেন অশ্বিন। স্বভাবতই দলের নেতৃত্বভার ছিল ডান হাতি এ অফস্পিনারের কাঁধে।

সামনে থেকে নেতৃত্ব দিয়ে চিপাক সুপার জায়ান্টসের বিপক্ষে ১০ রানের জয় ছিনিয়ে নিয়েছেন অশ্বিন। ম্যাচে টসে হেরে আগে ব্যাট করে নির্ধারিত দিন্দিগুল করেছিল ১১৫ রান। তিন নম্বরে নেমে দলের পক্ষে সর্বোচ্চ ১৯ বলে ৩৭ রানের ইনিংস খেলেন অশ্বিন।

পরে সিলাম্বাসারানের দুর্দান্ত বোলিংয়ে চিপাককে মাত্র ১০৫ রানেই বেঁধে রাখে অশ্বিনের দল। ৩ ওভার বোলিং করে মাত্র ১৩ রান খরচ করে ৪ উইকেট নেন সিলাম্বাসারান।

তবে এ ম্যাচের জয়-পরাজয় ছাপিয়ে আলোচনার শীর্ষে এখন দিন্দিগুল অধিনায়ক অশ্বিনের অদ্ভুত এক বোলিং অ্যাকশন। যা জন্ম দিয়েছে বিস্ময় ও সমালোচনার।

ম্যাচের শেষ ওভারে বোলিংয়ে আসেন অশ্বিন। সে ওভারের শেষ ২ বলে ১৭ রান প্রয়োজন ছিলো চিপাকের। ওভারের পঞ্চম বলটি করতে এসে পপিং ক্রিজের ভেতরে ঢুকে দুই হাত না ঘুরিয়েই বোলিং করে ফেলেন অশ্বিন। যা অবাক করে দেয় ব্যাটসম্যান ও আম্পায়ারদের।

তবে সে বলটি হয় ওয়াইড। যে কারণে আবারও পঞ্চম বল করতে হয় তাকে। এবারও করেন অদ্ভুতভাবে। নিজের স্বাভাবিক অ্যাকশনে পপিং ক্রিজে এসে বলটি ছোড়েন অনেকটা লঙ্কান পেসার লাসিথ মালিঙ্গার মতো করে। পরপর দুই বলে তার এমন বোলিং অ্যাকশন মেনে নিতে পারেননি অনেকেই। যার ফলে ম্যাচ জিতেও সমালোচনার শিকার হয়েছেন দিন্দিগুল অধিনায়ক অশ্বিন।

https://twitter.com/4th_Umpire_/status/1152265739446784000?s=20

এসএএস/এমএস

আপনার মতামত লিখুন :