আফগান পরিবারের সঙ্গে ক্রিকেট খেলে হৃদয় জিতলেন মরগান

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:০৫ পিএম, ২৩ জুলাই ২০১৯

দিন কয়েক আগেই তার হাত ধরে প্রথমবারের মতো বিশ্বকাপ শিরোপা ঘরে তুলেছে ইংল্যান্ড। ইয়ন মরগান তাই দেশটির জাতীয় বীরে পরিণত হয়েছেন। তবে এই মরগান যে শুধু একজন ভালো খেলোয়াড় আর অধিনায়কই নন, ভালো মানুষও-তার প্রমাণ মিলল।

ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক তিনি, আলাদা একটা ‘তারকা তারকা’ ভাব তো থাকারই কথা। মরগানের মধ্যে যেন সেই আত্মঅহংকার নেই। হঠাৎ রাস্তায় আফগান এক পরিবারের সঙ্গে দেখা হয়ে যায়, তাদের সঙ্গে জুড়ে দেন ক্রিকেট খেলা।

৩২ বছর বয়সী মরগান টুইটারে একটি ছবি পোস্ট করেছেন, যেখানে তাকে দেখা যাচ্ছে একটি আফগান পরিবারের সঙ্গে। মরগান ওই ছবির ক্যাপশনে লিখেছেন, ‘বিকেলে খাবার খেয়ে বাসা থেকে বেরিয়েছিলাম। সুন্দর একটি আফগান পরিবারকে পেয়ে যাই, যারা আমাকে খেলতে ডেকেছিল।’

আফগানিস্তান যুদ্ধবিধ্বস্ত দেশ। ক্রিকেটে আস্তে আস্তে উঠে আসলেও তেমন প্রতিষ্ঠিত দল নয়। তবে আফগান পরিবারের অনুরোধে ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক মরগান যেমন উদারতা দেখালেন, তার প্রশংসা চলছে ক্রিকেট বিশ্বজুড়ে।

আফগানিস্তানের তারকা লেগস্পিনার রশিদ খান তো ওই টুইটের জবাবে ইংলিশ অধিনায়ককে উদ্দেশ্য করে লিখেছেন, ‘লিজেন্ড’। আসলেই তো মরগান এখন কিংবদন্তি!

এমএমআর/জেআইএম

আপনার মতামত লিখুন :