সিরিজ বাঁচানোর লক্ষ্যে ব্যাট করছে ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৩৩ পিএম, ১৪ আগস্ট ২০১৯

প্রথম ম্যাচ ভেসে গেছে বৃষ্টিতে। দ্বিতীয় ম্যাচে বিরাট কোহলির সেঞ্চুরি আর ভুবনেশ্বর কুমারের দুর্দান্ত বোলিংয়ে উড়ে গেছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। পোর্ট অব স্পেনে আজ তৃতীয় ও শেষ ম্যাচে মুখোমুখি দুই দল। এই ম্যাচে ভারত জিতলে সিরিজ হবে তাদের। স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের জন্য এই ম্যাচটা সিরিজ বাঁচানোর। জিততে পারলে সিরিজ হবে ১-১ ড্র।

এমন পরিস্থিতিতে কুইন্স পার্ক ওভালে শেষ ম্যাচে টস ভাগ্য সঙ্গ দেয়নি ভারত অধিনায়ক বিরাট কোহলিকে। টস জিতে ক্যারিবীয় অধিনায়ক জেসন হোল্ডার প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। কোহলি অবশ্য টস হারায় হতাশ নন। বরং তিনি বলেন যে, এ পর্যন্ত নিজেদের পছন্দ মতো ব্যাটিং-বোলিং করার সিদ্ধান্ত নিয়ে এসেছেন। তাই একটা ম্যাচে প্রতিপক্ষের ছুঁড়ে দেওয়া চ্যালেঞ্জ গ্রহণ করা মন্দ হবে না।

ভারত এই ম্যাচের প্রথম একাদশে একটি পরিবর্তন এনেছে। কুলদীপের পরিবর্তে স্কোয়াডের অপর রিস্ট স্পিনার ইউজবেন্দ্র চাহালকে খেলানোর সিদ্ধান্ত নেয় বিরাট কোহলিরা। ওয়েস্ট ইন্ডিজ একাদশে জোড়া পরিবর্তন। ওশান থমাসকে বসিয়ে ফ্যাবিয়ান অ্যালেনকে দলে ফিরিয়েছে ক্যারিবিয়ানরা। শেলডন কটরেলের পরিবর্তে কীমো পল মাঠে নেমেছেন এই ম্যাচে।

টস জিতে ব্যাট করতে নেমে অবশ্যই শুরুটা দুর্দান্ত গতিতে করেছিলেন ক্রিস গেইল। রীতিমত ব্যাট হাতে ঝড় তোলেন তিনি। ৪১ বল খেলে তিনি করেন ৭২ রান। ৮টি বাউন্ডারির সঙ্গে মারেন ৫টি ছক্কার মার। শেষে খলিল আহমেদের বলে কোহলির হাতে ক্যাচ দিয়ে ফিরে যান তিনি।

এভিন লুইস করেন ২৯ বলে ৪১ রান। এ রিপোর্ট লেখার সময় ওয়েস্ট ইন্ডিজের রান ২১.১ ওভারে ২ উইকেট হারিয়ে ১৫৬। ১৮ রান নিয়ে সাই হোপ এবং ১৭ রান নিয়ে ব্যাট করছেন শিমরন হেটমায়ার।

আইএইচএস/পিআর

আপনার মতামত লিখুন :